মুসলিম বলেই খারাপ? শাহজাহানকে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন খোদ মমতা! প্রমাণ মালব্যর

বাংলাহান্ট ডেস্ক : রাজ্য পুলিশের ডিজির কড়া বার্তার ২৪ ঘণ্টা পরেও সন্দেশখালির ঘটনার অন্যতম মূল অভিযুক্ত শেখ শাহজাহানকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। বিরোধীরা অবশ্য বলছেন শাহজাহান রয়েছেন এলাকাতেই। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর মন্তব্য, ‘‘শাহজাহান কোথায় আমি জানি। অথচ, পুলিশ জানে না।’’

   

শাহজাহান কি সত্যিই এলাকাতে রয়েছেন? এই নিয়ে যখন শাসক-বিরোধী জল্পনা তুঙ্গে, সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এক্স প্ল্যাটফর্মে অভিযোগ তুললেন ভারতীয় জনতা পার্টির আইটি সেলের জাতীয় আহ্বায়ক অমিত মালব্য। এক্স প্ল্যাটফর্মে অমিত মালব্য মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি পুরনো সাক্ষাৎকারের ভিডিও ক্লিপ আপলোড করেছেন।

আরোও পড়ুন : ভারতের পায়ে ধরার দশা! ‘দয়া করে পর্যটক পাঠান’, EaseMyTrip’র কাছে কাতর আর্জি মালদ্বীপের

তিনি লিখেছেন, “পশ্চিমবঙ্গের স্বরাষ্ট্রমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন তার হিতৈষী, তখন পশ্চিমবঙ্গের পুলিশ কীভাবে শাহজাহান শেখকে গ্রেপ্তার করবে বলে আশা করা যায়?” ২০১৯ সালের সাক্ষাৎকারের প্রসঙ্গ টেনে এনে অমিত মালব্য বলেন, এই সাক্ষাৎকারে মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট বলছেন শাহজাহান মুসলিম বলে তাকে টার্গেট করা হচ্ছে।

আরোও পড়ুন : পগার পার বিদ্যুৎ চক্রবর্তী, সঙ্গে নিয়ে গেলেন ৩ খানা মোবাইল! মোটা অঙ্কের বেতন কাটল বিশ্বভারতী

এছাড়াও এই বিজেপি নেতার বক্তব্য, সমাজের পক্ষে বিপদজনক জেনেও মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ গ্রেফতার করছেন না শাহজাহানকে। একজন সন্ত্রাসীকে রক্ষা করা বন্ধ করে, অবিলম্বে মুখ্যমন্ত্রীকে  নির্দেশ দিতে হবে গ্রেফতারের। এক্স প্ল্যাটফর্মে অমিত মালব্য ২০১৯ সালে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সাক্ষাৎকারের অংশ তুলে ধরেছেন।

শেখ শাহজাহান একটা সময় এলাকায় দাপুটে সিপিএম নেতা হিসেবে পরিচিত ছিলেন। যদিও পরবর্তীকালে সে তৃণমূলে যোগদান করে। শেখ শাহজাহানের বিরুদ্ধে সিপিএমের সময় থেকেই রয়েছে বিস্তর অভিযোগ। এমনকি তৃণমূলের বহু নেতাও একাধিকবার অভিযোগ এনেছেন শাহজাহানের বিরুদ্ধে।

এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে মমতা বন্দ্যোপাধ্যায়কে বলতে শোনা যাচ্ছে, মুসলিম হওয়ায় শেখ শাহজাহানকে টার্গেট করা হচ্ছে। সব বামপন্থীরা খারাপ নয়। আমার সাথে অনেক বামপন্থী মানুষ কাজ করছেন। কই তাদের তো টার্গেট করা হচ্ছে না? শুধুমাত্র মুসলিম হওয়ায় কি শেখ শাহজাহানকে টার্গেট করা হচ্ছে?