ভারতের পায়ে ধরার দশা! ‘দয়া করে পর্যটক পাঠান’, EaseMyTrip’র কাছে কাতর আর্জি মালদ্বীপের

বাংলাহান্ট ডেস্ক : ভারত-মলদ্বীপের মধ্যে চলা “ঠান্ডা যুদ্ধে ‘ এবার হস্তক্ষেপ করল মালদ্বীপ অ্যাসোসিয়েশন অফ ট্যুর অ্যান্ড ট্র্যাভেল অপারেটর, বা MATATO। মলদ্বীপের তিন মন্ত্রীর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে করা মন্তব্যকে ‘দুঃখজনক’ বলে উল্লেখ করেছে MATATO। MATATO এর পক্ষ থেকে এই বার্তা দেওয়া হয়েছে ভারতের অন্যতম বৃহত্তম পর্যটন প্ল্যাটফর্ম সংস্থা EaseMyTrip-কে।

   

সম্প্রতি লাক্ষাদ্বীপ ভ্রমণে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লাক্ষাদ্বীপ ভ্রমণের কিছু ছবি ও ভিডিও তিনি শেয়ার করেন সমাজ মাধ্যমে। সেই ছবি ও ভিডিও দেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিদ্রুপ করেন মলদ্বীপের তিন মন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাঁরা জোকার ও পুতুল বলেও কটাক্ষ করেন।

আরোও পড়ুন : সর্বকালের সেরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী! ভাইব্রেন্ট গুজরাট গ্লোবাল সামিটের সূচনা করে মন্তব্য মুকেশের

এমনকি ভারতের সংস্কৃতি নিয়েও কুমন্তব্য করেন মলদ্বীপের তিন মন্ত্রী। এরপরই গোটা ভারত গর্জে ওঠে মলদ্বীপের বিরুদ্ধে। ভারতের অন্যতম ভ্রমণ প্লাটফর্ম সংস্থা ইজি মাই ট্রিপ মলদ্বীপের সমস্ত বিমান বুকিং বাতিল করে দেয়। এর ফলে জোর ধাক্কা খায় মলদ্বীপের পর্যটন শিল্পে। ভারতের বহু বিশিষ্ট ব্যক্তিত্ব মলদ্বীপ ভ্রমণ বাতিলের অনুরোধ জানিয়েছেন ভারতবাসীর কাছে।

আরোও পড়ুন : পগার পার বিদ্যুৎ চক্রবর্তী, সঙ্গে নিয়ে গেলেন ৩ খানা মোবাইল! মোটা অঙ্কের বেতন কাটল বিশ্বভারতী

যদিও মলদ্বীপের তিন মন্ত্রীর মন্তব্যের জেরে বিতর্ক শুরু হওয়ার পর তাঁদের বরখাস্ত করে সে দেশের সরকার। এবার সে দেশের পর্যটন শিল্পকে বাঁচাতে আসরে নামল MATATO। MATATO ভারতের ভ্রমণ সংস্থা ইজি মাই ট্রিপকে উদ্ধৃত করে বলেছে, এই ধরনের মন্তব্য যাতে উপেক্ষা করা হয়।  মলদ্বীপের সাধারণ জনগন এই ধরনের মন্তব্য সমর্থন করেন না।

8kt97iag maldives 625x300 07 january 24

কোভিড-পরবর্তী সময় মলদ্বীপে আগত পর্যটকদের ক্ষেত্রে সবথেকে উঁচুতে রয়েছে ভারত।EaseMyTrip-এর সিইও নিশান্ত পিত্তির উদ্দেশে দেওয়া বিবৃতিটিতে MATATO বলেছে, সে দেশের জিডিপিতে দুই তৃতীয়াংশ অবদান রাখে পর্যটন ক্ষেত্র। ৪৪ হাজার মানুষ পর্যটন শিল্পের সাথে যুক্ত। এই অবস্থায় রাজনীতির বাইরে গিয়ে ভারতীয় পর্যটকদের ফের মালদ্বীপে ভ্রমণের আহ্বান জানানো হয়েছে  MATATO এর পক্ষ থেকে।