‘কবে গ্রেফতার হবেন অভিষেক?’ প্রশ্নে সরাসরি জবাব শাহের, খুশিতে জোড়ে জোড়ে স্লোগান শুভেন্দুর

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা ভোটের আগে মঙ্গলবার বঙ্গ সফরে এসেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah) ও সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা (J P Nadda)। নির্বাচনের কৌশল ঠিক করতে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেন দলের দুই মহারথী। আর সেই দিনই জাতীয় গ্রন্থাগারের ভাষা ভবনে বিজেপির তথ্যপ্রযুক্তি শাখার বৈঠকে হঠাৎই উঠে এল ‘ভাইপো’ প্রসঙ্গ। ‘ভাইপো’র বিরুদ্ধে ব্যবস্থা কবে? সরাসরি প্রশ্ন শাহকে। তারপরই যা জবাব দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী… চারিদিকে হাততালি।

   

গতকাল ওই বৈঠকে বক্তৃতা দিতে গিয়ে একে একে গত বছর থেকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার তৃণমূল নেতাদের নাম বলতে থাকেন। শাহের মুখে উঠে আসে নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রত মণ্ডল, সদ্য গ্রেফতার হওয়া জ্যোতিপ্রিয় মল্লিকদের নাম।

সেই সময়ই হঠাৎ কর্মীদের দিক থেকে ‘ভাইপোর কী হবে’ প্রশ্ন আসে অমিত শাহের দিকে। যার জবাব দিতে গিয়ে হাসতে হাসতে শাহ বলেন, ‘‘ যারা গ্রেফতার হয়ে গিয়েছেন আমি তাদের নাম বললাম। যারা গ্রেফতার হবেন তাদের নাম তো আমি বলিনি।’’ শাহের এই মন্তব্যের পরই চারিদিকে হাততালির শব্দে ফেটে পড়ে সভাগৃহ।

আরও পড়ুন: একি কাণ্ড! তিহাড় জেল থেকে বেরোতেই চাইছে না অনুব্রত-সুকন্যা, কি এমন হল? আদালতে শোরগোল

এদিকে বৈঠকে একাধিকবার ‘মমতা চোর’ স্লোগান তুলতে থাকেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। শুভেন্দুর স্লোগানের জেরে এক বার বক্তৃতা বন্ধও করে দিতে হয় অমিত শাহকে। ওদিকে আসন্ন লোকসভায় বাংলায় ৩৫ এর বেশি আসনে বিজেপিকে জেতাতে হবে বলে লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন শাহ।

amit shah bjp

এর আগে বাংলায় এসেই শাহ বলেছিলেন বাংলা থেকে ৩৫ আসন চাই। গতকালও সেই টার্গেটকে সামনে রেখে শাহ বলেন, ‘‘বাংলার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছে। দিদি যাই করুন না কেন, বাংলায় বিজেপি জিতবেই। বাংলায় এ বার ৩৫-এর বেশি আসনে জয় পাবে বিজেপি।’’