বিশেষ সম্মান স্বরাষ্ট্র মন্ত্রকের! দেশের মধ্যে সেরা বাংলার এই ৮ পুলিশকে দরাজ সার্টিফিকেট

   

বাংলাহান্ট ডেস্ক : বাংলার পুলিশ কর্মীরা জায়গা করে নিলেন দেশের সেরা তালিকায়। কলকাতা পুলিশের (Kolkata Police) চার ও বেঙ্গল পুলিশের (West Bengal Police) চারজন পুলিশকর্মী সম্মান পেতে চলেছেন তদন্তে শ্রেষ্ঠত্বের জন্য। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের প্রকাশিত সেরা তদন্ত আধিকারিক ও আইনরক্ষকদের মধ্যে বাংলার মোট আট জন পুলিশ কর্মী জায়গা পেয়েছেন।

এই আটজনের মধ্যে রয়েছেন সাতজন পুরুষ পুলিশ অফিসার ও একজন মহিলা পুলিশ অফিসার। তদন্তে অসামান্য কৃতিত্বের জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক প্রতিবছর এই পুরস্কার প্রদান করে থাকে। স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষ থেকে জানানো হয় এই বছর তাদের পক্ষ থেকে সম্মানিত করা হবে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের তিনজন ও শেক্সপিয়র সরণি থানার একজন পুলিশকর্মীকে।

আরোও পড়ুন : এই মাসেই চতুর্থ বন্দে ভারত পাচ্ছে বাংলা, কোন কোন স্টেশনে দাঁড়াবে? প্রকাশ্যে এল তথ্য

শেক্সপিয়র সরণি থানার অ্যাডিশনাল ওসি ইনসপেক্টর শ্রাবন্তী ঘোষ, গোয়েন্দা বিভাগের ব্যাঙ্ক জালিয়াতি প্রতিরোধ শাখার সাব-ইনস্পেক্টর তুসিময় দাস ও সাব-ইনস্পেক্টর সুষম মিত্র, এবং হোমিসাইড শাখার সাব-ইনস্পেক্টর চিন্ময় বন্দ্যোপাধ্যায় তদন্তে কৃতিত্বের জন্য স্বরাষ্ট্র মন্ত্রকে পুরস্কার পাচ্ছেন। সব মিলিয়ে বলা যায়, বাংলার কাছে এ যেন এক গর্বের বিষয়।

আরোও পড়ুন : সত্য ঘটনা অবলম্বনে তৈরি ‘আবার প্রলয়’! চিনে নিন বাস্তবের ‘সুপার কপ অনিমেষ দত্ত’কে! বাংলা হান্টের এক্সক্লুসিভ খবর

শেক্সপিয়র সরণি থানার অ্যাডিশনাল ওসি ইনসপেক্টর শ্রাবন্তী ঘোষ একমাত্র মহিলা যিনি এরাজ্য থেকে এই তালিকায় স্থান পেয়েছেন।
কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক ২০১৮ সাল থেকে ৩১টি রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলের পুলিশকর্মী, সিবিআই, NCB এবং NIA দফতরের আধিকারিকদের কাজের দক্ষতার ভিত্তিতে এই পুরস্কার প্রদান করে থাকে।

amit shah

এবছর এই পুরস্কারে সম্মানিত হচ্ছেন মোট ১৪০ জন। এদের মধ্যে ২২ জন মহিলা। বাংলার আট জন ছাড়াও এ বছর ১২ জন NIA থেকে, ১৫ জন সিবিআই থেকে, উত্তরপ্রদেশ থেকে ১০ জন, রাজস্থান থেকে ৯, কেরালা থেকে ৯, পশ্চিমবঙ্গ ছাড়াও তামিলনাড়ু থেকেও ৮ জন, মধ্যপ্রদেশ থেকে ৭ জন এবং গুজরাট থেকে ৬ জন সহ প্রমুখরা এই সম্মানে ভূষিত হচ্ছেন।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর