টাইমলাইনভারত

গ্যাস দুর্ঘটনায় মৃতদের পরিবারগুলিকে ১কোটি টাকার ক্ষতিপূরণ ঘোষণা অন্ধ্রপ্রদেশ সরকারের

‍বাংলাহান্ট ডেস্ক : অন্ধ্র প্রদেশের (andhra pradesh) মুখ্যমন্ত্রী জগ মোহন রেড্ডি (Jagmohan Reddy) বিশাখাপত্তনমে (Visakhapatnam) এলজি পলিমার (lg polymers) কারখানার রাসায়নিক গ্যাস লিক করে দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার কথা জানিয়েছেন ।

মৃত এবং আহতদের আর্থিক সাহায্যের ঘোষণা 

মৃত ব্যক্তিদের পরিবারকে ১ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা বলা হয়েছে। বৃহস্পতিবার সকালে হওয়া এই ঘটনায় ৮ জনের মৃত্যু হয়েছে আর ৩০০ এর বেশি মানুষ হাসপাতাল ভর্তি। এছাড়াও ৫০০০ এর উপরে মানুষ অসুস্থ। বর্তমানে পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক আছে এমনটাই জানিয়েছেন ডিজিপি। এই দিন সকালে এই ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও জরুরী বৈঠক ডাকেন।এমনকি ভেন্টিলেটরে চিকিৎসাধীন তাদের জন্য ১০ লক্ষ টাকা আর যারা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি তাদের ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেবে বলে জানিয়েছেন অন্ধ্রপ্রদেশ সরকার।

বিশেষ নজর রাখা হচ্ছে 
স্বরাষ্ট্র মন্ত্রক ন্যাশানাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির আধিকারিকদের সাথে কথা বলেছে নরেন্দ্র মোদী । এই মামলার উপর বিশেষ নজর রাখা হয়েছে। উনি বলেন আমি বিশাখাপত্তনমের সবার সুরক্ষা আর সুস্বাস্থের জন্য প্রার্থনা করছি।

পুলিশের বিশেষ বার্তা প্রদান 

পুলিশের তরফ থেকে টুইট করে সবাইকে সাবধানে থাকার কথা বলা হয়েছে। আর পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য কোনোরকম অস্বাভাবিকতা দেখা দিলে ১০৮ নম্বরে ফিনান্স করে জানাতে বলেন। পাশাপাশি জানায় প্রচুর পরিমানে জল পান করতে হবে।চোখ জ্বালা করে তাহলে বার বার পরিষ্কার জল দিয়ে চোখ ধুতে হবে।চামড়া জ্বালা করলে জল দিয়ে ধুতে হবে। ঘরে থাকাকালীন ও এই ভিজা মাস্ক পড়তে হবে।প্রয়োজনে একে অপরের পাশে দাঁড়াতে হবে।

Back to top button