কাঁপাচ্ছে নেটপাড়া! কামাল করছে ববি দেওলের জামাল কাদু, অ্যানিমালের এই হিট গানের মানে জানেন?

বাংলাহান্ট ডেস্ক: নেটপাড়ায় শোরগোল ফেলে দিয়েছে একটাই গান। রিল কিংবা ভিডিও, সোশ্যাল মিডিয়া খুললেই যেন ‘জামাল-কাদু’ বা ‘জামাল জামালু’। রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিমাল’ ছবির এই গানের তালে কার্যত কোমড় দোলাচ্ছেন সিনেপাড়ার পরিচিত মুখ থেকে শুরু করে সাধারণ নাগরিক। আপাতত ট্রেন্ডিং তালিকার শীর্ষে জামাল-কাদু।

   

বলা বাহুল্য, বক্স অফিসে সমালোচনার ঝড় তুললেও রণবীর কপূর (Ranbir Kapoor), ববি দেওল (Bobby Deol) অভিনীত সিনেমাটি আয়ের দিক থেকে বেশ ভালো অবস্থাতেই দাঁড়িয়ে আছে। শুধু তাই নয়, এই সিনেমার গানগুলোতে মজেছে নেটিজেনরা। ববি দেওলের চরিত্র আব্রার হক যখন প্রথমবার এন্ট্রি নেয়, তখন বেজে ওঠে গানটি।

আরোও পড়ুন : জমির পাট্টা, মাসিক ভাতা থেকে বাড়ির টাকা! উত্তরবঙ্গে দাঁড়িয়ে চা শ্রমিকদের জন্য বিরাট ঘোষণা মমতার

জানা গিয়েছে, এই গানটি আসলে ইরানের ফোক সং। সূত্রের খবর ১৯৫০ সাল নাগাদ দক্ষিণ ইরানে প্রথমবার স্কুলে গানটি গেয়ে উঠেছিলেন একদল তরুণী। পরবর্তীকালে পারস্য সংস্কৃতির অঙ্গ হয়ে ওঠে খারাজেমি গার্লস হাই স্কুলের তরুণীদের গাওয়া এই গানটি। ইরানের বিয়ের অনুষ্ঠানে গানটি গাওয়ার রেওয়াজ আছে বলেই মত।

আরোও পড়ুন : ৩০০ কোটি পার! কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর কাছে হেরে গেল বাংলার পার্থ-অর্পিতা জুটি

বলা বাহুল্য, খাতারে গ্রুপের মাধ্যমে গানটির জনপ্রিয়তা এত বেড়ে যায় যে একটা সময় পর এটা মানুষের মুখে মুখে ঘুরতে থাকে। আর ববি দেওলের বিয়ের দৃশ্য দেখানোর মধ্যে দিয়ে সিনেমাতে তাঁকে প্রথমবার প্রকাশ্যে আনা হয়। সেই সুবাদেই এই গানটিকে বেছে নেওয়া হয়। আর তারপরেই গানটি ভাইরাল হয়ে উঠেছে। এখন প্রশ্ন হল, ইরানের এই গানটির মানে জানেন?

bobby deol 1

জামাল কাদু গানের মানে আসলে দাঁড়ায়, ‘ও প্রিয়, খেলো না আমার হৃদয় নিয়ে। তুমি চলেছো নতুন যাত্রায়, যাচ্ছ অন্য কোথায়, আর আমি হয়ে উঠছি পাগল, ও প্রিয়’। এই গানটির প্রসঙ্গে বলতে গিয়ে ববি দেওল জানান, পরিচালকের কথামতো চেনা ছক ভাঙ্গার উদ্দেশ্যেই খানিক নেচে নতুনত্ব আনার চেষ্টা করেছিলেন তিনি।

সম্পর্কিত খবর