জমির পাট্টা, মাসিক ভাতা থেকে বাড়ির টাকা! উত্তরবঙ্গে দাঁড়িয়ে চা শ্রমিকদের জন্য বিরাট ঘোষণা মমতার

বাংলা হান্ট ডেস্কঃ উত্তরবঙ্গ (North Bengal) সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রয়েছে ঠাসা কর্মসূচী। শনিবার ডুয়ার্সে জনসংযোগ করেন তৃণমূল সুপ্রিমো। এর আগে বৃহস্পতিবার পাহাড়ী বেশে চা বাগানে গিয়ে চা পাতা তুলতেও দেখা যায় তাকে। আর এবার প্রতিশ্রুতি মতো চা বাগানের শ্রমিকদের (Tea Garden Worker) হাতে জমির পাট্টা তুলে দিলেন মুখ্যমন্ত্রী।

   

পাট্টার পাশাপাশি জমিতে বাড়ি তৈরি করতেও চা শ্রমিকদের আর্থিক সাহায্য দেবে রাজ্য। মমতা জানান, বাড়ি তৈরির জন্য ১ লক্ষ ২০ হাজার টাকা আর্থিক সাহায্যও করা হয়েছে। মুখ্যমন্ত্রীর কথায়,”১৩ হাজার চা শ্রমিককে জমির পাট্টা ও আর্থিক সাহায্য দেওয়া হবে।”

এখানেই শেষ নয়। এরপরই বন্ধ হয়ে যাওয়া চা বাগানের শ্রমিকদের জন্য বিরাট ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। ডুয়ার্সের যে সমস্ত চা বাগানের বন্ধ হওয়ায় মানুষজন কাজ হারিয়েছেন তাদের প্রতি মাসে দেড় হাজার টাকা ভাতার ঘোষণা করলেন মমতা। পাশাপাশি বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবা পাবেন তারা। জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ৩০০ কোটি পার! কংগ্রেস সাংসদ ধীরজ সাহুর কাছে হেরে গেল বাংলার পার্থ-অর্পিতা জুটি

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “আমরা কথা দিলে কথা রাখি। বিজেপির মতো নই। ওরা বন্ধ থাকা চা বাগান খোলার কথা আগে বলেছিল। লোকসভা ভোটের আগে আবার বলবে। কিন্তু কাজের কাজ কিছুই করবে না। ” এদিন মুখ্যমন্ত্রীর ঘোষণার পর স্বাভাবিকভাবেই হাসি ফুটেছে চা শ্রমিকদের মুখে।

mamata ub

আরও পড়ুন: দুজনার দুই ‘ওষুধ’! SSKM-এ জ্যোতিপ্ৰিয় আর কাকুর জন্য যা করল ED…,শোরগোল

লোকসভা ভোট যখন দোরগোড়ায় সেই সময় মমতার উত্তরবঙ্গ সফর এবং এই ধরনের একাধিক জনমুখী প্রকল্প নিতান্তই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনীতিবিদদের একাংশ। এদিন মমতার সঙ্গে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ, বুলুচিক বারিক।