অশুভ শক্তির বিনাসের আশায় দেবী অন্নপূর্ণার আরাধনা! উত্তর ২৪ পরগনায় মহাসমারোহে হচ্ছে পুজো

   

বাংলা হান্ট ডেস্ক: উৎসবমুখর বাঙালির কাছে প্রতিটি পার্বণই (Festival) বিশেষ গুরুত্ব পায়। পুজো থেকে শুরু করে যেকোনো ধর্মীয় অনুষ্ঠান প্রতিটি ক্ষেত্রেই সবাই মেতে ওঠেন হৈ হৈ করে। আর এই ভাবেই পূর্ণতা পায় “বারো মাসে তেরো পার্বণ”। এদিকে, ইতিমধ্যেই শুরু হয়েছে বাংলার নতুন বছর। নববর্ষের আবহেই চারিদিকে চলছে বিভিন্ন অনুষ্ঠান।

সেই রেশ বজায় রেখেই অন্নপূর্ণা পূজাতে মেতে উঠল উত্তর ২৪ পরগণা জেলার মাটিয়া থানার অন্তর্গত ধান্যকুড়িয়ার বিশ্বাস পাড়া। সেখানে মহাসমারোহে সম্পন্ন হচ্ছে এই পুজো। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল বিশ্বাসপাড়া দেবদূত সংঘের আয়োজনে হওয়া এই পুজো চলতি বছরে পদার্পণ করল ৫৩ তম বর্ষে।

Annapurna Puja is being held in North 24 Parganas.

পাশাপাশি, এই পুজো উপলক্ষ্যে সম্পন্ন হচ্ছে বিভিন্ন অনুষ্ঠানও। জানা গিয়েছে ১৬ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার সম্পন্ন হবে মা অন্নপূর্ণার বন্দনা। এছাড়াও, ওইদিনই থাকছে নরনারায়ণ সেবার আয়োজন। এদিকে, আগামী ১৮ এপ্রিল অর্থাৎ বৃহস্পতিবার সম্পন্ন হবে সামাজিক নাট্যানুষ্ঠান।

আরও পড়ুন: ইরান-ইজরায়েল যুদ্ধের মাঝেই খেল দেখাল চিন! বিশ্বে শোরগোল ফেলে দিল বেজিং

এছাড়াও, আগামী ১৯ এপ্রিল অর্থাৎ শুক্রবার সম্পন্ন হবে সান্ধ্যকালীন বিরাট সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে বিভিন্ন নামী শিল্পীরা উপস্থিত হবেন। এমতাবস্থায়, অন্নপূর্ণা পুজো উপলক্ষ্যে মোট তিন দিনের এই অনুষ্ঠানকে ঘিরে যথেষ্ট উৎসাহ পরিলক্ষিত হয়েছে স্থানীয়দের মধ্যে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর