কাঁপাচ্ছেন IPL! যশস্বী, শুভমন বাদ? T20 বিশ্বকাপের ওপেনার পেয়ে গেল BCCI

বাংলা হান্ট ডেস্ক : IPL শেষ হলেই শুরু হবে টি২০ বিশ্বকাপের দামামা। BCCI জানিয়ে দিয়েছে, আসন্ন টুর্নামেন্টে অধিনায়কত্ব দেবেন রোহিত শর্মা (Rohit Sharma)। যদিও স্কোয়াডের বাকি নাম নিয়ে এখনও কোনও ঘোষণা করেনি বিসিসিআই (Board Of Control For Cricket In India)। তবে আইপিএল এর উপরে বেশ নজরদারি চালাচ্ছে BCCI। কারণ IPL এর পারফর্মেন্স দেখেই টিম নির্বাচন করবেন নির্বাচকরা। এহেন পরিস্থিতিতে প্রশ্ন, রোহিতের সঙ্গে উদ্বোধনী ব্যাটসম্যানের ভূমিকায় থাকবেন কোন খেলোয়াড়?

জল্পনা শুরু হতেই উঠে এসেছিল যশস্বী এবং শুভমন গিলের নাম। চলতি মরশুমে দুই তারকাই দারুণ ফর্মে রয়েছেন। তবে এখন শোনা যাচ্ছে, যশস্বী বা শুভমন নন, রোহিত শর্মার সাথে ওপেন করতে পারেন অপর এক তারকা। গত ৬ ম্যাচে তার দূর্দান্ত ব্যাটিং-এ কার্যত মুগ্ধ নির্বাচকরাও। তিনি আর কেউ নন, তিনি হলেন ইশান কিষান।

   

যদিও IPL ২০২৪ এর আগে বিসিসিআই তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দিয়েছিল। তবে এখন তার পারফরম্যান্স দেখে সিদ্ধান্ত বদল করতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড। চুক্তি বদলানোর পাশাপাশি তাকে দলেও অন্তর্ভুক্ত করা হতে পারে। ওদিকে যশস্বী বা শুভমন দুজনেরই ব্যাটিংয়ের হাল তথৈবচ। এমতাবস্থায় ইশান কিষানের সম্ভাবনা যে প্রবল সেকথা বলাই বাহুল্য।

আরও পড়ুন : যাদবপুরে ABVP-র বড় জয়, মিলল রাম নবমী পালনের অনুমতি! হতে পারে হামলা? ছড়াচ্ছে স্ক্রিনশট

এর আগে শোনা যাচ্ছিল, আসন্ন বিশ্বকাপে রোহিতের সাথে ওপেনিং করতে পারেন জয়সওয়াল বা গিল। তবে IPL ২০২৪ এ এখনও পর্যন্ত যে কয়টা ম্যাচ হয়েছে তাতে খুব একটা প্রভাব দেখাতে পারেননি এই দুই তারকা ব্যাটার। একদিকে ৬ ম্যাচের শেষে শুভমনের দখলে রয়েছে ২৫৫ রান। যেখানে জয়সওয়াল ৬ ম্যাচে রান করেছেন ১০২। এহেন পরিস্থিতিতে বাদ পড়তে পারেন এই দুই তারকা।

আরও পড়ুন : ইদে ছুটি কাটাতে যাওয়াই হল কাল, মর্মান্তিক পথ দূর্ঘটনা বাংলাদেশে! বেঘোরে প্রাণ হারাল ১৩, আহত বহু

i kishan

এদিকে ঈশান কিষানের কথা বললে, এখনও পর্যন্ত মোট ৬টি ম্যাচ খেলেছেন তিনি। মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে রোহিতের সাথে ওপেনিং-ও করেছেন তিনি। ছয় ম্যাচে মোট ১৮৪ রান করেছেন তিনি। যেখানে তার স্ট্রাইক রেট ১৭৮.৬৪। যার মধ্যে RCB-এর বিরুদ্ধে একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরিও রয়েছে।

 

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর