হল না কোনও সুরাহা! কেষ্টর হাতে মাত্র ৮ দিন সময়, তারপরই বাংলা ছাড়িয়ে সব যাচ্ছে দিল্লি

   

বাংলা হান্ট ডেস্কঃ বহু টানাপোড়েনের পর গত ৬ সেপ্টেম্বর বুধবার আসানসোল থেকে দিল্লিতে (Delhi) গরু পাচার মামলা (Cow Smuggling Case) স্থানান্তরের অনুমতি মেলে। আদালতের নির্দেশ ছিল আগামী ১১ সেপ্টেম্বরের মধ্যে অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) যাবতীয় যা তথ্য আসানসোল আদালতে রয়েছে তা দিল্লিতে স্থানান্তর করতে হবে।

তবে এদিন সেই সময়ের মেয়াদ বাড়ানো হল। আদালতে ইডি (ED) জানায় জি-২০ সম্মেলন দিল্লিতে অনুষ্ঠিত হচ্ছিল। তাই দিল্লিতে তারা নিজেদের কাজ সেরে উঠতে পারেনি। তাই সময় বৃদ্ধি করার আবেদন জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টররেট ওরফে ইডি।

সূত্রের খবর, আসানসোল বিশেষ সিবিআই আদালতকে আরও সাত দিন সময় দেওয়ার জন্য অনুরোধ করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টররেট। তদন্তকারী সংস্থার আবেদনের ভিত্তিতে ১১ সেপ্টেম্বরের বদলে আগামী ১৯ সেপ্টেম্বর নিয়ে যাওয়ার নির্দেশ দিলেন বিচারপতি রাজেশ চক্রবর্তী।

আরও পড়ুন: কথা নয় এবার প্রমাণ! বেআইনি শিক্ষক নিয়োগে সরাসরি যুক্ত ছিলেন পার্থ, হাইকোর্টে জানাল CBI

এই সময়ের মধ্যে গরু পাচার কাণ্ডে সিবিআইয়ের করা মামলা সংক্রান্ত যাবতীয় নথিপত্র আসানসোল সিবিআই আদালত থেকে দিল্লিতে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছে আদালত। প্রসঙ্গত, বহু টালবাহানার পর তদন্তকারী সংস্থার আবেদনে সাড়া দিয়ে গরু পাচার মামলা স্থানান্তরের নির্দেশ দিয়েছিল আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

anubrata jail s

আরও পড়ুন: ‘একবার BJP ক্ষমতায় আসুক… সব পাল্টে দেব’, গোলামির কোনও চিহ্ন থাকবে না’, দিলীপের হুঙ্কার

প্রসঙ্গত,গরু পাচার মামলা বাংলা থেকে দিল্লিতে স্থানান্তরের জন্য গত ২৮ জুলাই আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে ইডির তরফে আবেদন করা হয়েছিল। আদালতের নির্দেশ মতো গরু পাচার মামলার যে কোনও রকম শুনানি এবার থেকে আসানসোল আদালতের পরিবর্তে দিল্লির রাউস এভিনিউ আদালতে হবে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর