fbpx
টাইমলাইনবিনোদনভারত

এবার কাশ্মীরে আমি একটা বাড়ি বানাতে পারবো, ধন্যবাদ মোদীজি: অনুপম খের, বলিউড অভিনেতা !

নরেন্দ্র মোদীর (Narendra Modi) নেতৃত্বে কেন্দ্র সরকার জম্মু-কাশ্মীর থেকে ধারা ৩৭০ অপসারণ করেছে। যারপর থেকে দেশবাসী নিজের খুশি ব্যাক্ত করে মোদী সরকারকে ধন্যবাদ জানিয়েছে। জন্মসূত্রে একজন কাশ্মীরি পন্ডিত, অনুপম খের সম্প্রতি একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে তাঁর মা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন। কারণ ৩৭০ অপসারণের ফলে কাশ্মীরে তারা বাড়ি তৈরি করতে অথবা কিনতে পারবেন। তাই ৩৭০ ধারা বিলুপ্তের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানিয়েছেন অনুপম খের ও উনার মা।

 

পুরো দেশ অবগত যে জম্মু ও কাশ্মীরের মানুষ বছরের পর বছর ধরে ধারা ৩৭০ এর জন্য সমস্যার মুখোমুখি হতেন! জন্মের সময় কাশ্মীরি পণ্ডিত হওয়ার কারণে বলিউড অভিনেতা অনুপম খের কাশ্মীরি পণ্ডিতদের যে কষ্ট পেতে হয়েছিল তা ভুলতে পারেন না!অনুপম খের নিউইয়র্কে তাঁর আন্তর্জাতিক ওয়েব সিরিজের শুটিং করছিলেন এবং অনুপম খের সম্প্রতি দীপাবলির জন্য ভারতে এসেছেন!

ফিল্ম ইন্ডাস্ট্রিতে 35 বছরেরও বেশি সময় কাটিয়ে ও পরিবার ও বন্ধুবান্ধবদের সাথে এক মহিমান্বিত দিওয়ালি উদযাপন করতে ভারতে এসেছিলেন। অনুপম খের কাশ্মীর উপত্যকার পরিবারগুলির ভাগ্য কীভাবে পরিবর্তিত হয়েছিল সে সম্পর্কে ধারা 370 বাতিল করার বিষয়ে খোলামেলা কথা বলেছেন!

যখনই আসে কাশ্মীরি পণ্ডিতদের সমর্থন করা এবং তাদের পক্ষে অবস্থান নেওয়া তখনই উনি এগিয়ে আসেন! কাশ্মীরি পণ্ডিত হওয়ার কারণে অনুপম খের সর্বদা তার মতামত দিয়েছেন! উপত্যকার লোকেরা যেহেতু বছরের পর বছর ধরে অনেক সমস্যার মুখোমুখি হচ্ছে, উপত্যকার জনগণকে ত্রাণ দিতে ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা হয়েছে! একটি প্রতিবেদন অনুসারে, উপত্যকা থেকে পলায়নের 30 বছর পরেও, অনুপম খের এর মনে আছে যে কীভাবে এই পুরো ঘটনাটি অগণিত পরিবারের জীবন ধ্বংস করেছিল!

Leave a Reply

Close
Close