নামমাত্র খরচে গাড়ি বানিয়েই খবরের শিরোনামে আরামবাগের শিক্ষক! এই যানের সুবিধা শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

বাংলাহান্ট ডেস্ক : যে হারে জ্বালানির দাম বৃদ্ধি পাচ্ছে তাতে অনেকেই রাস্তায় গাড়ি নামাতে ভয় পাচ্ছেন। পেট্রোল হোক কিংবা ডিজেল, জ্বালানির দাম আকাশ ছুঁয়েছে গত কয়েক বছরে। অন্যদিকে রয়েছে পরিবেশ দূষণের ভয়। আরামবাগ পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের দেশবন্ধু পল্লী এলাকার বাসিন্দা পরিমল কুমার কুন্ডু এই দুটি সমস্যার কথা মাথায় রেখে তৈরি করলেন এক অদ্ভুত গাড়ি ।

   

পরিমল বাবু পেশায় একজন স্কুল শিক্ষক। তিনি হরিণখোলা ছান্দ্রা উচ্চবিদ্যালয়ে শিক্ষকতা করেন। পরিমাণ বাবু এক বছরের চেষ্টায় দেড় লক্ষ টাকা খরচ করে এমন একটি গাড়ি তৈরি করেছেন যেটির বৈশিষ্ট্য তাক লাগিয়ে দেওয়ার মতো। জ্বালানি সাশ্রয় থেকে শুরু করে লোডিং, এই গাড়িতে রয়েছে একাধিক সুবিধা।

আরোও পড়ুন : ভুয়ো বিয়ে দেখিয়ে আত্মসাৎ কোটি কোটি টাকা! এবার অভিনব প্রতারণার ফাঁদ রাজ্যে

অন্য সাধারন গাড়ি যদি দুই থেকে আড়াই লিটার তেল খরচ করে, তাহলে পরিমল বাবুর তৈরি গাড়ি সেখানে খরচ করবে মাত্র ১ লিটার তেল। এর ফলে একদিকে যেমন টাকা সাশ্রয় হবে, অন্যদিকে কম তেল খরচ হওয়ায় দূষণ থেকে রক্ষা পাওয়া যাবে। পরিমল বাবুর দাবি, তার তৈরি গাড়ির পিছনের চাকার ক্ষয় অন্যান্য গাড়ির থেকে কম হবে।

আরোও পড়ুন : আগামী মাস থেকে দিতে হবে অতিরিক্ত বিদ্যুৎ বিল! বৃদ্ধি পাচ্ছে ৫-৭ শতাংশ খরচ, মাথায় হাত আমজনতার

এছাড়াও এমনভাবে এই গাড়ি তৈরি করা হয়েছে যাতে উল্টে গিয়ে দুর্ঘটনা হওয়ার সম্ভাবনাও কম। পরিমল বাবু বলেছেন, মাত্র দেড় লক্ষ টাকা খরচ হয়েছে এই গাড়ি তৈরি করতে। কিন্তু তার এই ভাবনার পিছনের কারণ কী? পরিমল বাবু বলেছেন, একদিন তিনি দাঁড়িয়েছিলেন হাওড়া ব্রিজের উপর। তখন তিনি খেয়াল করেন হাজার হাজার গাড়ি তার সামনে দিয়ে যাতায়াত করছে।

1695746905 ssjpg

এই সময় তার ভাবনা আসে যে এত পরিমাণ গাড়ি যাতায়াতের ফলে ব্যাপক পরিমাণ তেল খরচা হচ্ছে ও পরিবেশ দূষণও হচ্ছে। এছাড়াও আমাদের দেশে জ্বালানি উৎপাদনও কম। সেই থেকে পরিমল বাবুর মাথায় আসে এমন এক গাড়ি তৈরির ভাবনা যেটি অনেক কম তেল খরচ করে যাতায়াত করতে পারবে।

সম্পর্কিত খবর