পুঞ্চে হামলার মুখে সেনার গাড়ি! চলল এলোপাথাড়ি গুলি, চাঞ্চল্য গোটা কাশ্মীরে

বাংলা হান্ট ডেস্ক: জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) পুঞ্চে ফের সেনাবাহিনীর (Indian Army) ওপর হয়েছে সন্ত্রাসবাদী হামলা। এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, পুঞ্চ জেলার কৃষ্ণা ঘাঁটির খানেতারে সেনার গাড়িতে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। তবে, এই হামলায় কারোর হতাহত হওয়ার খবর নেই। পাশাপাশি, হামলার পরপরই সেনাবাহিনীর সদস্যরা তৎপর হয়ে পুরো এলাকা ঘিরে ফেলে। হামলায় জড়িত সন্ত্রাসবাদীদের ধরতে সেনাবাহিনী পুরো এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছে বলেও জানা গিয়েছে।

   

এদিকে, এর ঠিক একদিন আগেই অর্থাৎ বৃহস্পতিবারে রাজৌরির মাঞ্জাকোট এলাকায় জম্মু ও কাশ্মীর পুলিশের নিরাপত্তা বাহিনী একটি তল্লাশি অভিযান চালায়। ওই অভিযানের সময়ে, জম্মু ও কাশ্মীর পুলিশ এবং নিরাপত্তা বাহিনী ৪ টি টিফিন বোম আইইডি, একটি বুলেট রাউন্ড, ওয়াকি টকি সেট এবং অন্যান্য জিনিসপত্র উদ্ধার করেছে।

Army vehicle under attack in Poonch

রাজৌরি ও পুঞ্চে ব্যাপক তল্লাশি অভিযান: উল্লেখ্য যে, রাজৌরি এবং পুঞ্চে সন্ত্রাসবাদের অবসান ঘটাতে, নিরাপত্তা বাহিনীর দ্বারা একটি বড় মাপের তল্লাশি অভিযান চালানো হচ্ছে। যাতে ওই এলাকায় সন্ত্রাসবাদীরা যেখানেই লুকিয়ে থাকুক না কেন, তাদের বিচারের আওতায় আনা যায়। এদিকে, আজ নিরাপত্তা বাহিনী রাজৌরির মাঞ্জাকোট এলাকায় তল্লাশি অভিযান চালায় এবং ওই তল্লাশি অভিযানের সময়ে নিরাপত্তা বাহিনী বড় সাফল্যও পায়।

আরও পড়ুন: আর কে রোখে, নিজের সাফল্য নিয়ে বড় রহস্য ফাঁস করলেন খোদ রিঙ্কু! চমকে দেবে বয়ান

এলজি মনোজ সিনহার নেতৃত্বে হয় বৈঠক: গত বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরের নিরাপত্তা নিয়ে এলজি মনোজ সিনহার নেতৃত্বে একটি বড় বৈঠক হয়। জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজিপি এবং নিরাপত্তা এজেন্সির আধিকারিকরা ওই বৈঠকে উপস্থিত ছিলেন। বৈঠকটিতে রাজৌরি ও পুঞ্চে সন্ত্রাসবাদের অবসানের জন্য কি ধরণের পদক্ষেপ নেওয়া উচিত তা নিয়ে আলোচনা করা হয়।

আরও পড়ুন: মহাবিশ্বের সব রহস্যের হবে সমাধান! বিশ্বের বৃহত্তম রেডিও টেলিস্কোপ তৈরিতে সাহায্য ভারতের

পরিস্থিতি উদ্বেগজনক বলে উল্লেখ করেছেন সেনাপ্রধান: এদিকে, সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে বৃহস্পতিবার জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরের রাজৌরি-পুঞ্চ এলাকার পরিস্থিতি উদ্বেগজনক। তিনি বলেন, ওই এলাকায় সন্ত্রাসবাদীদের নিয়ন্ত্রণে আনতে সেনা মোতায়েন বাড়ানোর পাশাপাশি গোয়েন্দা নেটওয়ার্ক শক্তিশালী করা হচ্ছে।