fbpx
টাইমলাইনভারত

রেলের সম্পত্তি নষ্টের অভিযোগে পশ্চিমবঙ্গ, বিহার, অসম থেকে গ্রেফতার ২১

বাংলা হান্ট ডেস্কঃ সরকারি সম্পত্তি নষ্টের দাম তো দিতেই হবে আমজনতাকে। এনআরসি-সিএএ ইস্যুতে গত মাসের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে রেলের। অভিযোগ, বিহার, পশ্চিমবঙ্গ , অসমে খুবই গণ্ডগোল করা হয়েছে রেলের কামড়া, দরজায় ভাঙচুর চালিয়ে।

রেলের সম্পত্তি ভাঙচুর এবং নষ্ট করার অপরাধে ২১ জনকে গ্রেফতার করেছে রেল পুলিশ। অভিযুক্তদের পশ্চিমবঙ্গ, বিহার, অসম থেকেই মূলত গ্রেফতার করা হয়েছে।

সংশোধিত নাগরিকত্ব আইন প্রত্যাহারের দাবিতে কেন্দ্রীয় সরকারের সম্পত্তি নষ্ট করা হয়েছে। এছাড়া রেল অবরোধও করা হয়েছে একই কারণে। সেই কারণেই অপরাধীদের শাস্তি দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ধৃতদের কাছ থেকে প্রয়া ৮৮ কোটি টাকা ক্ষতিপূরণ বাবদ নেওয়া হবে।

রেলের উপর এই ধরণের হামলার জন্য রেলমন্ত্রী পিযূষ গোয়েল দোষীদের দ্রুত চিহ্নিত করে তাদের শাস্তির ব্যবস্থা করার অনুরোধ জানিয়েছিলেন রেল মন্ত্রকের আধিকারিকদের কাছে। সেই কারণেই  দোষীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়েছে।  একসঙ্গে ২১ জনকে গ্রেফতার করা হয়েছে তিন রাজ্য থেকে।

আরপিএফ-এর আধিকারিকরা জানিয়েছেন,  রেল ভাঙচুরের বেশ কিছু ভিডিও ফুটেজ তাঁরা দেখেছেন, সেগুলোর ভিত্তিতেই দোষীদের চিহ্নিত করে তাদের গ্রেফতার করা হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে, গ্রেফতারের সংখ্যা পরে আরও বাড়তে পারে। রেলের কমার্শিয়াল বিভাগের তরফে ক্ষতিপূরণ আদায়ের নোটিশ পাঠানোর কথা জানানো হবে বলে সূত্রের খবর।

প্রসঙ্গত,  এক কেন্দ্রীয় মন্ত্রী বলেছিলেন, রেলের সম্পত্তি যারা নষ্ট করছে, তাদের গুলি করে মারা হবে। তাঁর বিতর্কিত মন্তব্যের জেরে সমালোচনার ঝড় উঠে গিয়েছিল বিভিন্ন রাজনৈতিক মহলে।

Close
Close