স্ত্রীর আঙুলে আঙুল, চোখে জল! মেয়ের মুখে ‘আব্বা’ ডাক শুনে হাউহাউ করে কাঁদলেন শাহজাহান!

   

বাংলা হান্ট ডেস্কঃ সন্দেশখালি মামলায় পুলিশ, সিআইডি, সিবিআই হয়ে বর্তমানে ইডি হেফাজতে শেখ শাহজাহান (Shahjahan Seikh)। গত ৫ জানুয়ারি রেশন দুর্নীতি মামলায় তার বাড়িতে গিয়েই আক্রান্ত হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। সেই ঘটনার পর থেকে পলাতক ছিলেন সন্দেশখালির বাঘ। নিজের এলাকায় লুকিয়ে থাকলেও পরিবারের সাথে দেখা করার সুযোগ হয়নি। আর তারপর ফেব্রুয়ারী মাসে গ্রেফতারির পর থেকে পরিবারের সঙ্গে আর সেভাবে সাক্ষাৎ হয়নি। এদিন বসিরহাট আদালত থেকে আলিপুর প্রেসিডেন্সি জেলে যাওয়া সময় পরিবারকে দেখে সন্দেশখালির ‘বাঘ’ শাহজাহানের চোখে জল। এ যেন অন্য শাহজাহান।

সিবিআই হেফাজতে নেওয়ার পরেই শরীরী ভাষা বদলে গিয়েছিল শাহজাহানের। এ বার পরিবারের লোকেদের দেখে কেঁদেই ভাসালেন এই ‘দাপুটে’ নেতা। প্রিজ়ন ভ্যানে বসে মেয়ের ‘আব্বা’ ডাক এবং স্ত্রীর কান্না শুনে আর নিজেকে আটকে রাখতে পারেনি শাহজাহান। চোখের কোণায় জমে এল জল।
মুখ ঘুরিয়ে আঙুল দিয়ে নিজের কান্না মুছে মুখে রুমাল চাপা দিলেন সন্দেশখালির বাঘ।

এদিন কোর্টের কাজ শেষে শাহজাহানকে ফের প্রিজ়ন ভ্যানে তোলা হচ্ছে, কিছুটা দূর থেকে ‘আব্বু’ বলে ডাক শুলে ফিরে তাকান শাহজাহান। মেয়ের দিকে তাকিয়ে মাথা নেড়ে মুখ ফিরিয়ে নিলেন সাসপেনডেড তৃণমূল নেতা। ওদিকে প্রিজ়ন ভ্যানের জানলার পাশে দাঁড়িয়ে শাহাজাহানের স্ত্রী তসলিমা বিবি। তাকে দেখে বললেন, ‘‘নিজের খেয়াল রাখবে।’’ স্ত্রী তখন গাড়ির জানলার রেলিংয়ের ফাঁক দিয়ে স্বামীর হাত ছুঁয়েছেন। আর নিজেকে সামলে রাখতে পারলেন না শাহজাহান।

Enforcement Directorate ED Sheikh Shahjahan

আরও পড়ুন: ভোটের আগে জোর ধাক্কা! কংগ্রেস নয়, বিজেপি প্রার্থীকে সমর্থনের ঘোষণা বিনয় তামাংয়ের

চোখের সামনে স্ত্রীকে কাঁদতে দেখে শাহজাহানের চোখেও তখন জল। ‘আল্লার কাছে দোয়া কোরো’ বলে মুখ ঘুরিয়ে নিলেন সন্দেশখালি কাণ্ডের মূল হোতা। প্রসঙ্গত, জানুয়ারি মাসে ইডি আধিকারিকদের মারধোরের অভিযোগে শাহজাহান সহ মোট ১২ জনকে গ্রেফতার করা হয়েছিল। জেল হেফাজতের মেয়াদ শেষে এদিন বসিরহাট আদালতে তোলা হলে বিচারক ১২ জনকেই ফের ১৪ দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর