টাইমলাইনখেলাক্রিকেট

“দ্রাবিড়ের চেয়ে নেহেরা ক্রিকেটটা ভালো বোঝে, ওকে ভারতীয় দলের সাথে দরকার”, বিস্ফোরক মন্তব্য হরভজনের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর অত্যন্ত হতাশ হয়েছিলেন ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। যেভাবে ইংল্যান্ডের বিরুদ্ধে অসহায় ভাবে আত্মসমর্পণ করেছিল ভারতীয় বোলিং তা দেখে একেবারেই খুশি হওয়ার কোনও উপায় ছিল না। দশ উইকেটে সেই লজ্জার হারের পর ভারতীয় দলের অনেকেই সেদিন চূড়ান্ত সমালোচনা শিকার হয়েছিলেন।

সেই তালিকায় ওপরের দিকে ছিল রাহুল দ্রাবিড়ের নাম। অনেকেই বলছিলেন যে রাহুল দ্রাবিড় টি-টোয়েন্টি সম্পর্কে খুব একটা বেশি ধারণা রাখেন না। তিনি যে একজন দুর্দান্ত ক্রিকেটার ছিলেন নিজের সময় তা নিয়ে কোন সন্দেহ নেই কিন্তু ক্রিকেট অনেক এগিয়ে গিয়েছে এবং রাহুল দ্রাবিড়ের প্রশিক্ষণাধীন ভারত এখন যে পর্যায়ে ক্রিকেট খেলে তা আজকের যুগে আর প্রযোজ্য নয়।

এবার রাহুল দ্রাবিড়ের সমালোচকদের তালিকায় একটি নতুন নাম যুক্ত হলো। এই নামটি হল প্রাক্তন ভারতীয় অফস্পিনার হরভজন সিং। তিনি রাহুল দ্রাবিড়ের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা রেখে জানিয়েছেন যে তার মনে হয় রাহুল দ্রাবিড় আধুনিক টি-টোয়েন্টি ক্রিকেট সম্পর্কে খুব একটা অজ্ঞ নন। তিনি অবশ্য রাহুল দ্রাবিড়কে ছেঁটে ফেলার দাবি তোলেননি।

Ashish Nehera,Rahul Dravid,Harbhajan Singh,Team India,Indian Coach,T-20 World Cup 2022,T-20 World Cup 2024

হরভজন বলেছেন, “আমি রাহুল দ্রাবিড়ের প্রতি সম্পূর্ণ শ্রদ্ধা রেখেই এই কথা বলতে চলেছি। তার সঙ্গে আমি দীর্ঘদিন এক দলে খেলেছি এবং তার ক্রিকেট নিয়ে অগাধ জ্ঞানকে আমি সম্পূর্ণ শ্রদ্ধা করি। তবে আমি মনে করি আশীষ নেহেরাকে যদি ভারতীয় দলের কোচিংয়ের সঙ্গে যুক্ত করা যায় তাহলে আখেরে ভারতীয় দলেরই লাভ হবে।”

কেন তিনি দ্রাবিদের থেকে নেহেরাকে এগিয়ে রাখছেন সেই ব্যাখ্যাও হরভজন দিয়েছেন। তিনি বলেছেন, “নেহেরা নিজে বেশ কিছুদিন টি-টোয়েন্টি ফরমেটে ক্রিকেট খেলেছে। কোচ হিসাবেও তিনি সাফল্য পেয়েছেন। আমি বলছিনা রাহুল দ্রাবিড়কে সরিয়ে দেওয়ার কথা। তবে আমার মনে হয় যদি নেহেরাকে দ্রাবিড়ের সঙ্গে জুড়ে দেওয়া হয় তাহলে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের প্রস্তুতিটা অনেক বেশি ভালো হবে।”

Related Articles