শক্তিশালী ব্যাঙ্গালুরুকে হারিয়ে বড়দিনে লিগ টেবিলের শীর্ষস্থানে চলে গেল এটিকে।

গতকাল যুবভারতী ক্রীড়াঙ্গনে আইএসএলের ম্যাচে মুখোমুখি হয়েছিল এটিকে বনাম বেঙ্গালুরু এফসি। আর এই ম্যাচে বেঙ্গালুরু কে 1-0 ব্যবধানে হারিয়ে জয়ী হয়েছে এটিকে। এই জয়ের ফলে লীগ টেবিলের শীর্ষস্থানে উঠে গেল এটিকে। শুধু লীগ টেবিলের শীর্ষস্থানই নয় এই জয়ের ফলে এটিকে কোচ আন্তোনিয়ো লোপজ হাবাস কে পাওয়া গেল একেবারে অন্য মুডে। হাবাস সচরাচর কিছুটা গাম্ভীর্যের সাথে মাঠে নামেন এবং মাঠ ছাড়েন। কিন্তু এইদিন ব্যাঙ্গালোর কে হারানোর পরে  হাবাসকে পাওয়া গেল একেবারে অন্য মেজাজে। ম্যাচ জেতার পর তার বাধভাঙ্গা উল্লাস সকলের নজর কেড়েছে।

   

এর আগে এটিকে এবং বেঙ্গালুরু আইএসএলে মোট চারবার মুখোমুখি হয়েছে। চারবারের সাক্ষাতে একবারও বেঙ্গালুরু কে হারাতে পারেনি এটিকে। এর ফলে গতকাল বড়দিনে এটিকে সমর্থকদের কাছে সান্তা ক্লজ হয়ে ওঠার সুযোগ ছিল হাবাসের সেটাই করে দেখালেন তিনি। গোল করে এইদিন এটিকে সমর্থকদের কাছে সান্তা ক্লজ হয়ে উঠলেন উইলিয়ামস। তবে এই ম্যাচ জেতার পেছনে সবথেকে বড় ভূমিকা গ্রহণ করেছে হাবাসের মগজাস্ত্র। ব্যাঙ্গালুরুর মতো শক্তিশালী দলকে তিনি যেমন আটকে দিলেন, তেমনই সুনীল ছেত্রীর মত একজন বুদ্ধিমান স্ট্রাইকারকে গোলের ধারেকাছে ঘিসতে দিলেন না তিনি।

এই ম্যাচের আগে নয় টি ম্যাচ খেলেছিল ব্যাঙ্গালোর তার মধ্যে মাত্র পাঁচটি ম্যাচে গোল খেয়েছিল তারা। তবে এইদিন এটিকে স্ট্রাইকারদের বুদ্ধিদীপ্ত ফুটবলের মাঝে নিজেদের রিদম হারিয়ে ফেলেছিলেন ব্যাঙ্গালুরু স্ট্রাইকাররা। সেই সুযোগ কাজে লাগিয়ে বিরতির দু’মিনিটের মধ্যেই জায়েজ রানার পাস থেকে জোরালো শটে গোল করে এটিকে এগিয়ে দেয় উইলিয়ামস। তারপর দুই দলের কাছে গোল করার অনেক সুযোগ এলেও কেউই আর গোল করতে পারেনি। এই ফলে বছর শেষে জয় দিয়ে শেষ করলো এটিকে এবং এই জয়ের ফলে লীগ টেবিলের শীর্ষে স্থানে পৌঁছে গেল অন্তোনিয়ো লোপজ হাবাস এটিকে।

Avatar
Udayan Biswas

সম্পর্কিত খবর