এই ক্রিকেটারকে ভারতীয় দল থেকে বাদ দিয়েছিল BCCI! টানা ২ বার ম্যাচের সেরা হয়ে যোগ্য জবাব দিলেন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ কিছুদিন আগে সমাপ্ত হওয়া বিশ্বকাপের (2023 ODI World Cup) স্কোয়াডে তার থাকার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে সামান্য চোটের অজুহাত দেখিয়ে তাকে বাদ দিয়ে দলে নেওয়া হয় রবি অশ্বিনকে (Ravi Ashwin)। পরে টুর্নামেন্টে মাত্র এক ম্যাচ খেলেন অশ্বিন। ২০২৩ সালের শুরুর দিকে ভারতীয় দলের (Indian Cricket Team) সীমিত ওভারের ক্রিকেটে যে ছন্দ অক্ষর প্যাটেল (Axar Patel) দেখিয়েছেন তাতে অনেকেই আশা করতে পারেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) দলেও তাকে দেখা যাবে।

   

বিসিসিআই সম্প্রতি আরও একটা চমক দেখিয়েছে তাকে নিয়ে। দক্ষিণ আফ্রিকা সফরের জন্য নির্বাচিত টি-টোয়েন্টি স্কোয়াড থেকে অক্ষর প্যাটেলকে সরিয়ে দেওয়া হয়েছে। টুর্নামেন্টের শুরুর দিকে যিনি ব্যাট হাতে এবং বোলিংয়ের দিক দিয়েও অসাধারণ ছন্দ ছিলেন না তিনি। এখন ভারতকে তিনি একের পর এক ম্যাচ জেতাচ্ছিলেন।

অনেকে মনে করছিলেন যে সঙ্গত কারণেই বাদ পড়েছেন অক্ষর প্যাটেল। ব্যাট হাতে শেষ কিছু ম্যাচে তিনি একেবারেই প্রভাব ফেলতে পারেননি। আর বোলিংয়ের দিক দিয়েও খুব একটা ধারাবাহিক ছিলেন না। ফলে এই সিদ্ধান্তে প্রাথমিকভাবে কেউই অবাক হননি। কিন্তু অক্ষর নিজেকে প্রমাণের জন্য মরিয়া ছিলেন।

axar patel

আরও পড়ুন: ধোনির চেয়েও ঠান্ডা মাথায় শেষ করেন প্রতিপক্ষকে! সাফল্যের কৃতিত্ব কাকে দিচ্ছেন রিঙ্কু?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে বল হাতে জ্বলে উঠলে অক্ষর। কৃপণ বোলিং করার পাশাপাশি তিনটি উইকেট তুলে অস্ট্রেলিয়ার মেরুদন্ড ভেঙে দেন এবং ভারতীয় দল এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নেয়। কিন্তু এখানেই শেষ হয়নি অক্ষরের জবাব দেওয়ার পর্ব। সিরিজের পঞ্চম ম্যাচে ৩১ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলার পাশাপাশি বল হাতে অত্যন্ত কৃপণ বোলিং করার পাশাপাশি একটি উইকেটও নেননি তিনি।

আরও পড়ুন: ফাইনাল হারের পর আবার খারাপ সংবাদ ভারতের জন্য, বাংলাদেশ এগিয়ে গেল পয়েন্টস টেবিলে! চাপে রোহিতরা

দক্ষিণ আফ্রিকা সফরের টি-টোয়েন্টি দলে জায়গা না পেলেও আশা করা হচ্ছে যে আগামী বছর ভারত যে টি-টোয়েন্টি সিরিজগুলি খেলবে সেগুলোতে অক্ষরকে আবার ফিরিয়ে আনা হবে। জানুয়ারি মাসেই রয়েছে আফগানিস্তানের বিরুদ্ধে টিম ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সেখানে আর তার পাশাপাশি আইপিএলেও অক্ষর প্যাটেলকে ব্যাট হাতে ভালো কিছু করে দেখাতে হবে যাতে আবার তিনি অপরিহার্য হয়ে উঠতে পারেন ভারতীয় দলে। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের বেশিরভাগ ও উইকেটগুলিতে ধীরগতির বোলাররা বিশ্বকাপের ম্যাচে তফাৎ গড়ে দিতে পারেন। তাই অক্ষরকে এখনই পুরোপুরি বাতিলের খাতায় ফেলা যাচ্ছে না।

 

সম্পর্কিত খবর