ফাইনাল হারের পর আবার খারাপ সংবাদ ভারতের জন্য, বাংলাদেশ এগিয়ে গেল পয়েন্টস টেবিলে! চাপে রোহিতরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (West Indies vs India) ২-০ ফলে সিরিজ জিততে না পারার ফল বুঝতে পারছে ভারতীয় দল (Indian Cricket Team)। তার ফলে পাকিস্তান তো এগিয়ে ছিলই, আর ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে (Bangladesh vs New Zealand) ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ১৫০ রানের ব্যবধানে জিতে বাংলাদেশ (Bangladesh Cricket Team) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (World Test Championship) পয়েন্টস টেবিলে অনেক এগিয়ে গেলো।

নিউজিল্যান্ডকে হারালো বাংলাদেশ:

   

ঘরের মাটিতে সাকিব আল হাসানের মতো তারকাকে ছাড়াই মাঠে নেমে নিউজিল্যান্ডকে হারানোর ঘটনায় অত্যন্ত উচ্ছসিত বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কেন উইলিয়ামসন প্রথম ইনিংসে শতরান করে ৭ রানের লিড এনে দিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে শান্তর শতরান ৩৩২ রানের টার্গেট খাড়া করে তাদের সামনে। রান তাড়া করতে নেমে তাইজুল ইসলামদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৮১ রানে অলআউট হয়ে যায় কিউয়িরা।

পয়েন্টস টেবিলে এগিয়ে:

এই মুহূর্তে ২ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট রয়েছে পাকিস্তানের ঝুলিতে। ১ ম্যাচ খেলে জিতে ১২ পয়েন্ট নিয়ে বাংলাদেশ দ্বিতীয় স্থানে রয়েছে। ২ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ভারত। সামনে দক্ষিণ আফ্রিকার ও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে ভালো পারফরম্যান্স না করতে পারলে চাপে পড়ে যাবে রোহিতরা। টানা দুইবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিপের ফাইনালে উঠে ভারতের স্বপ্নভঙ্গ হয়েছে। তার মধ্যে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলকে চলতি বছরেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফাইনালে হার সহ্য করতে হয়েছে। এখনই সতর্ক না হলে তৃতীয় টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত ফাইনালে পৌঁছানোর রাস্তাটাও কঠিন করে তুলতে পারে।

rohit kohli test

আরও পড়ুন: বিশ্বকাপ হারের ক্ষত এখনও তাজা, BCCI-এর কাছে T20 ও ODI থেকে বিশ্রাম চাইলেন কোহলি! আশঙ্কায় ভক্তরা

ভারতের পরবর্তী চ্যালেঞ্জ:

ডিসেম্বর মাসের শেষ দিকে এবং জানুয়ারির শুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারত। ওই দুটি টেস্টের ফলাফলের ওপর অনেকটা নির্ভর করবে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছাতে পারবে কিনা। অন্তত একটি টেস্ট ম্যাচে জয় পেতেই হবে ভারতীয় দলকে আর চেষ্টা করতে হবে সিরিজ না হেরে ফেরার।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে ভরসা করে সুযোগ দিলো BCCI! কিন্তু আবারও হতাশ করলেন এই ভারতীয় তারকা

দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতের টেস্ট স্কোয়াড:

রোহিত শর্মা [অধিনায়ক], শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রুতুরাজ গায়কোয়াড, ঈশান কিষাণ [উইকেটরক্ষক], লোকেশ রাহুল [উইকেটরক্ষক], রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, মহম্মদ শামি, যশপ্রীত বুমরা [সহ-অধিনায়ক], প্রসিদ্ধ কৃষ্ণ