বিশ্বকাপ হারের ক্ষত এখনও তাজা, BCCI-এর কাছে T20 ও ODI থেকে বিশ্রাম চাইলেন কোহলি! আশঙ্কায় ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ তিনি মানসিকভাবে নিজের আদর্শ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মতোই অত্যন্ত শক্ত ধাতুতে গড়া। কঠিন পরিস্থিতিতেও নিজেকে সামলে চলাটা শিখে গিয়েছেন, এমনটা মন্তব্য করেছিলেন ২০২২ সালে। ২০২৩ সালে ভারতীয় দলের (Indian Cricket Team) জার্সিতে তার ব্যাট রীতিমতো গর্জেছে প্রায় প্রতিটি প্রতিপক্ষের বিরুদ্ধেই। কিন্তু বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেননি বিরাট কোহলি (Virat Kohli)। তাই ভারতীয় দল যখন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে (India vs South Africa) ডিসেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে সীমিত ওভারের ক্রিকেট খেলতে মাঠে নামবে তখন বিরাট কোহলি ভারতীয় দলের সঙ্গে থাকবেন না। ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) কাছে তিনি আরো কিছুটা সময় চেয়ে নিয়েছেন বলে শোনা যাচ্ছে।

কোহলির অনুরোধ:

   

চলতি বছরের শেষ মাস থেকে আরম্ভ হচ্ছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। সফরের শুরুতে টি-টোয়েন্টি এবং তারপর ওডিআই সিরিজ খেলবে ভারতীয় দল। কিন্তু কোহলি নিজে অনুরোধ করেছে বিসিসিআইয়ের কাছে যাতে তাকে ঐ দুটি সিরিজে না রাখা হয়। মানসিক ধকল কাটিয়ে ওঠার জন্য তার আরও কিছুটা বিশ্রাম প্রয়োজন বলে আশঙ্কা করছেন ভারতীয় ক্রিকেট ভক্তরা।

kohli sir jadeja

কবে মাঠে ফিরবেন কোহলি?

দক্ষিণ আফ্রিকা সফরেই মাঠে ফিরবেন বিরাট কোহলি। ২৬ শে ডিসেম্বর থেকে আরম্ভ হবে বক্সিং ডে টেস্ট। নভেম্বর মাসে ১৯ তারিখের বিশ্বকাপ ফাইনালের পর সেদিনই হয়তো তাকে প্রথমবার মাঠে দেখা যাবে আবার আন্তর্জাতিক ক্রিকেট খেলতে। ভক্তরা আপাতত অধীর আগ্রহে অপেক্ষা করছেন সেই দিনটার।

আরও পড়ুন: IPL-এর টাকার লোভ, ভারতীয় দলের কোচিংয়ে না এই প্রাক্তন তারকার! দ্রাবিড়কে রাখতে বাধ্য হলো BCCI

২০২৩-এ অনবদ্য ছন্দে:

চলতি বছরে বিরাট কোহলি দুর্দান্ত ছন্দে রয়েছেন। বিশেষ করে ওডিআই ফরম্যাটে তিনি অভাবনীয় প্রত্যাবর্তন করেছেন। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নেমে এই বছরে ৩৪ টি ইনিংস খেলেছেন তিনি। এই কয়েকটি ইনিংস খেলে তার নামের পাশে রয়েছে ১৯৬৪ রান। আর হয়তো দুটো ইনিংস খেলার সুযোগ পাবেন তিনি চলতি বছরে। ২,০০০ রানের গণ্ডি টপকানো তার পক্ষে হয়তো অসম্ভব হবে না।

আরও পড়ুন: রোহিত শর্মা T20 খেলা ছেড়ে দিলে বিপদ বাড়বে তারই! কাঁধের ওপর নিঃশ্বাস ফেলছেন এই তারকা

বিরাট কোহলির ভবিষ্যৎ:

সীমিত ওভারের ক্রিকেটে বিরাট কোহলির ভবিষ্যৎ কি হতে চলেছে সেটা একটা বড় প্রশ্ন। আগামী বিশ্বকাপে তার অংশগ্রহণ পুরোপুরি অসম্ভব নয়, আবার খুব সহজ ব্যাপারও নয়। কারণ বিরাট কোহলি নিজের ফিটনেসের দিকে সম্পূর্ণ নজর রাখেন। ৩৮ বছর বয়সটা তার কাছে কিছুই নয়। কিন্তু টি-টোয়েন্টি ফরম্যাটে নিজেকে তিনি নিজেকে এগিয়ে নিজে যেতে চান, এমন কোনও ইঙ্গিত এখনো অবধি পাওয়া যাচ্ছে না। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দেখা যাবে কিনা সেই নিয়ে ভক্তদের মনে একটা বড় আশঙ্কা রয়েছে।

 

সম্পর্কিত খবর