IPL-এর টাকার লোভ, ভারতীয় দলের কোচিংয়ে না এই প্রাক্তন তারকার! দ্রাবিড়কে রাখতে বাধ্য হলো BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ভবিষ্যৎ ঠিক কোন পথে এগোবে, সেটা জানার জন্য ডিসেম্বরের প্রথম সপ্তাহ অবধি অপেক্ষা করতে হবে এমনটা আশা করা হয়েছিল। কিন্তু ততদিন অপেক্ষা করালো না ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) বা বিরাট কোহলির (Virat Kohli) ভবিষ্যৎ কি হবে তা এখনো জানা না গেলেও রাহুল দ্রাবিড় (Rahul Dravid) সহ গোটা কোচিং স্টাফের সঙ্গে চুক্তি দীর্ঘায়িত করল বিসিসিআই। মাঝে শোনা যাচ্ছিল ভারতীয় দলের দায়িত্ব ছেড়ে আইপিএলের (IPL 2024) কোন দলের দায়িত্ব নেবেন দ্রাবিড়। কিন্তু সেরকম কোন সম্ভাবনাকে বালি চাপা দিয়ে দিলেন ভারতীয় প্রধান কোচ।

বিকল্প খুঁজেছিল বিসিসিআই:

   

গুজব শোনা গিয়েছে যে মাঝে ভারতীয় দলের কোচিংয়ের জন্য গুজরাট টাইটান্সে সাফল্যের সাথে কোচিং করানো আশীষ নেহেরা-কে অফার করা হয়েছিল। বর্তমান ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় বিসিসিআইয়ের কাছ থেকে বার্ষিক ১২ কোটি টাকা পেয়ে থাকেন। যদিও নেহেরাকে সেই একই পরিমাণ অর্থ দেওয়া হতো কিনা সেই নিয়ে কোনও তথ্য প্রকাশ্যে আসেনি। আইপিএলে দুই মাস কোচিং করিয়ে বার্ষিক ৪ কোটি টাকা পেয়ে থাকেন নেহেরা। এছাড়া ধারাভাষ্যকার এবং ব্র্যান্ড এন্ডোর্সমেন্ট থেকেও মোটা টাকা রোজগার করে থাকেন তিনি। তাই নিজের স্বাধীনভাবে কাজ করার সুযোগ ছেড়ে তিনি ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব নিতে রাজি হননি বলে শোনা গিয়েছে। অনেকে বলছেন এই জন্যই আর ভারতীয় দলের কোচিংয়ের কাঁটার মুকুট নিজের মাথায় পড়তে চাননি নেহেরা।

বোর্ডের চাহিদা:

রাহুল দ্রাবিড়ের হাত ধরে একটা স্থিত অবস্থায় এসেছে ভারতীয় ক্রিকেট গত দু বছরে, এমনটা বুঝতে পারছে বিসিসিআই। এই পরিস্থিতিতে তারা চান বাকি আগামী দু-একটি টুর্নামেন্ট এই নির্দিষ্ট সেটআপ সহ এগোতে। এই অনুযায়ী এ গোলে সাফল্যের সম্ভাবনা বাড়বে এমনটাই আশা করছে বিসিসিআই। সেই সঙ্গে রাহুল দ্রাবিড় কখনও বিশ্রামে থাকলে ভিভিএস লক্ষণ তার জায়গায় ভারতীয় কোচের দায়িত্ব পালন করবেন আগের মতোই, সেটাও স্পষ্ট করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: বিরাট কোহলিও করতে পারেননি এমন কাজ! কিন্তু ভারতের জার্সিতে অসম্ভবকে সম্ভব করে দেখালেন রুতুরাজ

জয় শাহ-র বক্তব্য:

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ রাহুল দ্রাবিড়ের এই দায়িত্বে থেকে যাওয়া বিষয়টি নিয়ে কথা বলতে গিয়ে বলেছেন, “ভারতীয় দল এখন সকল ফরম্যাট জুড়ে একটি শক্তিশালী ইউনিট। তিনটি ফরম্যাটেই আমাদের আইসিসি ক্রমতালিকায় শীর্ষে থাকাটা রাহুল দ্রাবিড়ের দৃষ্টি, নির্দেশিকা এবং দলের জন্য তিনি যে রোডম্যাপ তৈরি করেছিলেন তা প্রতিফলিত করে। ওডিআই বিশ্বকাপ ফাইনালের আগে টানা ১০টি ম্যাচ জেতা এবং দলের উন্নতির জন্য সঠিক প্ল্যাটফর্ম তৈরি করার জন্য প্রধান কোচ প্রশংসার দাবিদার। তার প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে এবং আমরা তাকে আন্তর্জাতিক স্তরে স্থায়ী সাফল্যের জন্য প্রয়োজনীয় সমস্ত সহায়তা করবো।”

team dravid

আরও পড়ুন: রোহিত শর্মা T20 খেলা ছেড়ে দিলে বিপদ বাড়বে তারই! কাঁধের ওপর নিঃশ্বাস ফেলছেন এই তারকা

রাহুল দ্রাবিড়ের বক্তব্য:

দায়িত্বে থেকে যাওয়া রাহুল দ্রাবিড় এই প্রসঙ্গে বলেন, “আমি বিসিসিআই এবং অফিসের সকলকে আমার উপর আস্থা রাখার জন্য, আমার দৃষ্টিভঙ্গি সমর্থন করার জন্য এবং এই সময়ের মধ্যে সমর্থন দেওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ প্রকাশ করছি। ভারতীয় দলের কোচিংয়ের ভূমিকা পালন করার জন্য সংসার থেকে দূরে থেকে যথেষ্ট সময় দেওয়া প্রয়োজন। এর জন্য আমি আমার পরিবারের ত্যাগ ও সমর্থনেরও গভীরভাবে প্রশংসা করছি। ওডিআই বিশ্বকাপের পরে এবার আমরা নতুন চ্যালেঞ্জ গ্রহণ করছি। আমরা শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য প্রতিশ্রুতিবদ্ধ।”