বিশ্বকাপের আগে ভরসা করে সুযোগ দিলো BCCI! কিন্তু আবারও হতাশ করলেন এই ভারতীয় তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনালের ব্যর্থতা এখন অতীত। এবার সামনে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) চ্যালেঞ্জ। তার জন্য ভারতীয় দলকে (Indian Cricket Team) প্রস্তুত করে তোলার কাজটা এখন থেকেই আরম্ভ করে দিয়েছে বিসিসিআই (BCCI)। এই মুহূর্তে ভারতীয় দল অস্ট্রেলিয়া বিরুদ্ধে (India vs Australia) একটি টি-টোয়েন্টি সিরিজ খেলছে। এরপর দক্ষিণ আফ্রিকার সফরেও (India’s Tour of South Africa) টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা। আর দুই সিরিজেই সুযোগ পেয়েছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)।

বিশ্বকাপে দুরন্ত ছন্দে ছিলেন শ্রেয়স:

   

নিজের দীর্ঘদিনের পিঠের চোট সারিয়ে ফিরে শ্রেয়সারিয়ার অসাধারণ ছন্দে ছিলেন গোটা বিশ্বকাপে। ভারতীয় দলের প্রথম ক্রিকেটের হিসেবে বিশ্বকাপে ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৫০০-র বেশি রান করেছেন তিনি। তাই তাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও অনেকটা ভরসা করে বিসিসিআই টি-টোয়েন্টি সিরিজগুলিতে খেলার সুযোগ করে দিচ্ছে।

হতাশ করলেন শ্রেয়স:

অনেকেই বলে থাকেন সীমিত অফারের ক্রিকেটে সূর্যকুমার যাদব যেমন শুধু টি-টোয়েন্টির জন্য প্রস্তুত হওয়া ক্রিকেটার, ঠিক তেমনই শ্রেয়স আইয়ার হলেন শুধুমাত্র ওডিআইয়ের জন্য প্রস্তুত হওয়া ক্রিকেটার। তাকে টি-টোয়েন্টি ফরম‍্যাটে খেলানো মানে একজন ওই ফরম্যাটে দক্ষ ক্রিকেটারের জায়গা নষ্ট করা। তবু আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ঈশান কিষাণকে বসিয়ে শ্রেয়সকে সুযোগ দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু হাতে পর্যাপ্ত সময় থাকা সত্বেও অহেতুক ঝুঁকি নিয়ে নিজের উইকেট ছুড়ে এসে শ্রেয়স নিন্দুকদের সঠিক প্রমাণ করছেন। আর একটা ম্যাচ হয়তো সুযোগ দেওয়া হবে শ্রেয়সকে। এমন চলতে থাকলে দক্ষিণ আফ্রিকা সফরে স্কোয়াডে থাকলেও ম্যাচে এবং ভবিষ্যতে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডেও হয়তো জায়গা হবে না তার।

shreyas 82

আরও পড়ুন: বিশ্বকাপ হারের ক্ষত এখনও তাজা, BCCI-এর কাছে T20 ও ODI থেকে বিশ্রাম চাইলেন কোহলি! আশঙ্কায় ভক্তরা

ভারতের ওডিআই স্কোয়াড (দক্ষিণ আফ্রিকা সফর):

রুতুরাজ গায়কোয়াড, সাই সুদর্শন, তিলক ভার্মা, রজত পতিদার, রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, লোকেশ রাহুল [অধিনায়ক ও উইকেটরক্ষক], সঞ্জু স্যামসন [উইকেটরক্ষক], অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মুকেশ কুমার, আবেশ খান, অর্শদীপ সিং

আরও পড়ুন: এই কাজ না করলে T20 বিশ্বকাপ জিতবে না ভারত! সৌরভের বক্তব্য শুনে চিন্তায় রোহিতরা

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড (দক্ষিণ আফ্রিকা সফর):

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব [অধিনায়ক], রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ [উইকেটরক্ষক], জিতেশ শর্মা [উইকেটরক্ষক], রবীন্দ্র জাদেজা [সহ-অধিনায়ক], ওয়াশিংটন সুন্দর, রবি বিশ্নই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার

 

সম্পর্কিত খবর