fbpx
টাইমলাইনভারত

করোনার বিরুদ্ধে লড়াইতে পতঞ্জলি রিসার্চ সেন্টারের দুর্লভ RT-PRC মেশিন দান করলেন বাবা রামদেব

বাংলাহান্ট ডেস্কঃ বিশ্বে ত্রাস সৃষ্টিকারী করোনা ভাইরাসের (COVID-19) বিরুদ্ধে সকলে একজোট হয়েছে। দেশের প্রায় বিভিন্ন জায়গায় জারী করা হয়েছে লকডাউন। এই অবস্থায় নাগরিকদের গৃহবন্দি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা ভাইরাসের মোকাবিলা করার জন্য সরকারকে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিরা বিভিন্নভাবে সাহায্য করেছে। কেউ অর্থ সাহায্য করে, আবার কেউ বা প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী দান করে।

দেশের এই সংকটময় পরিস্থিতিতে বাবা রামদেবও (Baba Ramdev) এগিয়ে এসেছেন। করোনা চিকিৎসার জন্য তিনি পতঞ্জলি রিসার্চ সেন্টার থেকে RTPCR মেশিন দান করেন। এই মেশিনটি অত্যন্ত দুর্লভ। দেশের এই পরিস্থিতিতে তাঁর এই দান অপরিসীম। এ প্রসঙ্গে বাবা রামদেব বলেন, ‘উত্তরাখণ্ডের করোনা টেস্টের জন্য যে ল্যাব প্রস্তুত করা হয়েছে, সেখানে চিকিতসার জন্য RTPCR মেশিনের প্রয়োজন ছিল। তো আমি ভাবলাম আমরা আমাদের জিনিসের উৎপাদন পরেও করতে পারব। কিন্তু দেশের এই পরিস্থিতিতে এই মেশিনটি এখন দেশের জন্য প্রয়োজনীয়। তাই পতঞ্জলি রিসার্চ সেন্টারের তরফ থেকে পুরোপুরি এই মেশিনটি আমি তাঁদের হাতে তুলে দিচ্ছি”।

তিনি আরও বলেন, ” আরও অনেক মেশিন রয়েছে, কিন্তু এই মেশিনিটি করোনা টেস্টের জন্য অত্যন্ত প্রয়োজনীয়। উত্তরাখণ্ডের এই হাসপাতালে এই ধরনের মেশিন ছিল। কিন্তু বর্তমানে তা কাজ করা বন্ধ করে দেয়। ভারতে এই অত্যন্ত দুর্লভ। তাই আমি এই মেশিনটি এই হসপিটালকে করোনা পরীক্ষার জন্য দান করছি”।

রামদেব বাবার এই কর্মকান্ড দেখে সেখানকার ডাক্তারা খুব খুশই হন এবং তাঁরা বাবা রামদেবকে অনেক ধন্যবাদ জানান। ভারতে ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে।

Back to top button
Close
Close