fbpx
টাইমলাইনভারত

আজ রবিবার, এক ধাক্কায় অনেকটা কমে গিয়েছে সোনার দাম, জেনেনিন রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (COVID-19) আতঙ্কে ভুগছে দেশবাসী। ধীরে ধীরে এই মারণরোগ বিস্তার লাভ করছে কলকাতা (Kolkata) সহ গোটা ভারতবর্ষে। ক্রমাগত বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। ভারতে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। এই পরিস্থিতিতে লকডাউন চলবে আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত। অত্যাবশ্যকীয় পণ্যের চাহিদা বড়লেও, বন্ধ এখন সোনা, রূপোর দোকান।

মানুষ এখন গৃহবন্দি। বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। এরই মধ্যে আবার লকডাউন অবস্থাতেই টানা বেশ কয়েকদিন ক্রমাগত বৃদ্ধি পাচ্ছিল সোনার দাম। কিন্তু হঠাৎ করে শনিবার এক ধাক্কায় অনেকটা কমে যায় সোনা, রুপোর দাম। যার জেরে লকডাউনের মধ্যেও সোনা, রুপো ব্যবসায়ীদের মাথায় হাত। লসের মুখ দেখছেন অনেকেই। আর আজ অর্থাৎ রবিবারও বেশ কিছুটা কমেছে সোনা, রুপোর দাম।

গতকাল কলকাতায় ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪২৫৬০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪২৫৬ টাকা ছিল। এবং ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪৪৫৬০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৪৫৬ টাকা। এই দাম আজ অনেকটাই কমে গিয়ে দাঁড়িয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪০৫১২ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৫১.২০ টাকা।

অপরদিকে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম কমে হয়েছে ৪৩১৫২ টাকা এবং ১ গ্রামের দাম হয়েছে ৪৩৫১.২০ টাকা। রূপোর দামও কিন্তু কমেছে অনেকটাই। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৪১.৪১ টাকা। কিন্তু আজ কমে হয়েছে ৩৯.৫০ টাকা। বেশকিছুটা কমেছে সোনা এবং রুপোর দাম।

আজকে রাজ্যে পেট্রোলের দাম প্রতি লিটার ৭২.২৯ টাকা। এবং ডিজেলের দাম হয়েছে লিটার প্রতি ৬৪.৬২ টাকা। রান্নার গ্যাসের দাম হয়েছে ৮৩৯.৫০ টাকা।

Back to top button
Close
Close