‘শূকরের সঙ্গে মারপিট কোরো না!’ মন্ত্রিসভায় রদবদলের মধ্যেই বাবুলের পোস্ট, বাড়ছে জল্পনা

   

বাংলাহান্ট ডেস্ক : বদল ঘটবে রাজ্য মন্ত্রিসভায়। নতুন কোন মুখ না এলেও পুরনোদের মধ্যেই বেশ কয়েকটি দপ্তর অদলবদল করা হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই, মুখ্যমন্ত্রী রাজভবনে তার এই নয়া সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। কিন্তু এই পরিস্থিতিতেই পর্যটন মন্ত্রী বাবুল সুপ্রিয়র একটি পোস্ট নবান্নের অনেকেরই নজরে এসেছে।

এখন, স্বাভাবিকভাবেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। বাবুল লিখেছেন, “জ্ঞানীগুণী মানুষের দুটি মন্ত্র আমি মেনে চলি। এক, শূকরের সঙ্গে মারপিট কোরো না। কারণ জিতলেও তোমার গায়ে কাদা লাগবে। আর দুই, বোকা লোকের সঙ্গে তর্ক কোরো না। সে তোমাকে প্রথমে তার স্তরে নামিয়ে আনবে। তার পর তার সেই নিম্ন মানের অভিজ্ঞতা দিয়ে তোমাকে হারিয়ে দেবে।”

আরোও পড়ুন : মাসিক ১ লাখ পেনশন, তার উপর…. কেন মুখ্যমন্ত্রী হিসেবে বেতন নেন না খোলসা করলেন মমতা

এদিকে, দিনকয়েক আগেই বাবুল সুপ্রিয় মন্ত্রী ইন্দ্রনীল সেনের সঙ্গে কথা কাটাকাটি তে জড়িয়ে পড়েন। মুখ্যমন্ত্রীর ঘরের বাইরেই সেই ঘটনা ঘটে। বলা বাহুল্য, বর্তমানে বাবুল যে পর্যটন দপ্তর সামলাচ্ছেন আগে সেই দপ্তরের দায়িত্বে ছিলেন ইন্দ্রনীল। কিন্তু বাবুল মন্ত্রিসভায় আসার পর ইন্দ্রনীলের সেই দফতর চলে যায়। তিনি এখন কারিগরী শিক্ষা এবং তথ্য ও সংস্কতি দফতরের প্রতি মন্ত্রী।

আরোও পড়ুন : ”আমাদের ভাতা নয়, ওদের বেতন বাড়ান” বিধায়কদের ৪০ হাজার বেতন বাড়তেই গর্জে উঠলেন শুভেন্দু

নবান্ন সূত্রে খবর, বাবুল পর্যটন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত হতেই ইন্দ্রনীলের সঙ্গে তার দূরত্ব বাড়তে থাকে। বাবুল ঘরোয়া আলোচনায় অনেককে বলেছেন, ইন্দ্রনীল তাঁর দপ্তরের কাজকর্ম নিয়ে দিদির কান ভারী করছে। যদিও সে সব কথাকে পাত্তা দিতে নারাজ ইন্দ্রনীল। এরইমধ্যে পশ্চিমবঙ্গ পর্যটন নিগমে ইন্দ্রনীল সেনকে চেয়ারম্যান পদে নিয়োগ করেছেন মমতা।

screenshot 2023 09 07 21 49 33 58

অনেকে মনে করছেন, মমতা যে রদবদল করতে চলেছেন, তাতে পর্যটন দফতর বাবুলের হাতছাড়া হতে পারে। সেই দপ্তরের দায়িত্ব ইন্দ্রনীল পাবেন কিনা সেটা অবশ্যই দেখার। প্রসঙ্গত উল্লেখ্য, মন্ত্রিসভার রদবদলের ব্যাপারে মুখ্যমন্ত্রী রাজ্যপালের কাছে প্রস্তাব পাঠালেও এখনও পর্যন্ত সিভি আনন্দ বোস সই করে নবান্নে পাঠাননি।

 

 

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর