দুর্ধর্ষ লুক, অনবদ্য সব ফিচার্স! বাজারে বড় ধামাকা Bajaj CT 100-এর, দাম মাত্র ৬৯ হাজার

বাংলা হান্ট ডেস্ক: গ্রামাঞ্চল হোক কিংবা শহরাঞ্চল, বাইকের (Motorcycle) ব্যবহার সর্বত্রই যথেষ্টভাবে পরিলক্ষিত হয়। এমতাবস্থায়, যুগের সাথে তাল মিলিয়ে এবং গ্রাহকদের চাহিদার ওপর ভর করে একের পর এক দুর্ধর্ষ বাইক বাজারে আনছে সংস্থাগুলি। তাই, আপনিও যদি সম্প্রতি বাইক কেনার পরিকল্পনা করে থাকেন সেক্ষেত্রে এই প্রতিবেদনটি নিঃসন্দেহে আপনার জন্য গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত হবে। মূলত, আজ আমরা আপনাদের কাছে একটি দুর্দান্ত বাইকের প্রসঙ্গ উপস্থাপিত করব।

   

উল্লেখ্য যে, বাইক কেনার সময়ে সকলেই লুক, ফিচার্স এবং মাইলেজের বিষয়টিতে গুরুত্ব সহকারে নজর দেন। এমতাবস্থায়, আপনার জন্য অন্যতম সেরা বিকল্প হতে পারে Bajaj CT 100 বাইকটি। এই বাইকের অনবদ্য সব বিশেষত্ব আপনাকে রীতিমতো অবাক করে দেবে। শুধু তাই নয়, আপনি পেয়ে যাবেন ভালো মাইলেজও। বাইকটির মাইলেজ প্রসঙ্গে জানাতে গেলে বলতে হয় যে, প্রতি লিটার পেট্রোলে আপনি খুব সহজেই ৭২ থেকে ৭৪ কিমি মধ্যে মাইলেজ পেয়ে যাবেন।

Bajaj CT 100 is available for Rs 69 thousand rupees

রয়েছে দুর্দান্ত সব ফিচার্স: এবারে আসি Bajaj CT 100-এর ফিচার্স সম্পর্কে। এই মোটরসাইকেলটিতে রয়েছে ১০২ সিসির ৪ স্ট্রোক এয়ার কুলড ইঞ্জিন। যা সংযুক্ত থাকে ৪ স্পিড ম্যানুয়াল গিয়ারবক্সের সাথে। এর পাশাপাশি এই মোটরসাইকেলে স্প্রিং রিয়ার সাসপেনশনে হাইড্রলিক ও টেলিস্কোপিক ফ্রন্ট এবং স্প্রিং-ও উপলব্ধ থাকে।

আরও পড়ুন: ২ টির বেশি সন্তান থাকলেই মিলবে না সরকারি চাকরি! অবশেষে নিয়মে সিলমোহর দিল সুপ্রিম কোর্ট

পাশাপাশি, এই বাইকটির ইঞ্জিন ৭৫০০ আরপিএমে ৭.৯ পিএস পাওয়ার এবং ৫৫০০ আরপিএমে ৮.৩৪ এনএম পিক টর্ক উৎপন্ন করতে সক্ষম। বাইকটির সমস্ত গিয়ার নিচের দিকে রয়েছে। এই বাইকের সর্বোচ্চ গতি ঘণ্টায় ৯০ কিলোমিটার। এর পাশাপাশি Bajaj CT 100-এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স হল ১৭০ মিলিমিটার এবং হুইলবেস ১,২৩৫ মিলিমিটার। এছাড়াও, বাইকটির দৈর্ঘ্য ১,৯৪৫ মিলিমিটার এবং প্রস্থ ৭৫২ মিলিমিটার। পাশাপাশি, উচ্চতা হল ১,০৭২ মিলিমিটার এবং ওজন ১১৫ কেজি। বাইকটির পেট্রোল ট্যাঙ্ক ক্যাপাসিটি ১০.৫ লিটারের।

আরও পড়ুন: লুকিয়ে ছিল গভীর সমুদ্রে, খুঁজে বের করলেন বিজ্ঞানীরা! উদ্ধার ২৪০ মিলিয়ন বছরের পুরনো চাইনিজ ড্রাগন

দাম: এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, Bajaj CT 100 বাইকটি ব্ল্যাক ব্লু, ব্ল্যাক রেড এবং ফায়ার রেড রঙে উপলব্ধ রয়েছে। এমতাবস্থায়, এই মডেলের এক্স-শোরুম প্রাইস শুরু হচ্ছে ৬৯,২১৭ টাকা থেকে। যদিও, অন-রোড প্রাইস এর তুলনায় কিছুটা বেশি থাকবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর