সঠিক সময়ে গন্তব্যে পৌঁছে দিয়েই কেল্লাফতে! কোটি টাকার রেকর্ড গড়লো সরকারি বাস পরিষেবা

বাংলাহান্ট ডেস্ক : স্কুল,কলেজ,হসপিটাল সব ক্ষেত্রেই সরকারি থেকে বেসরকারি সংস্থার ওপরে বেশি নির্ভর করে সাধারণ মানুষ। কিন্তু এবার সেই বেসরকারি ব্যবস্থাকেই বুড়ো আঙ্গুল দেখিয়ে সরকার কোটি টাকার রেকর্ড গড়লো। প্রসঙ্গত উল্লেখ্য, এবার সাধারণ মানুষ  বেসরকারি পরিবহণকে দূরে সরিয়ে সরকারি পরিবহণকে বেশি মাত্রায় প্রাধান্য দিতে শুরু করেছে বলে জানা  যাচ্ছে।

   

এই কারণেই  উত্তরবঙ্গের অন্যান্য সরকারি বাস ডিপোর থেকে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট পরিবহন সংস্থা রেকর্ড পরিমাণ আর্থিক লাভের মুখ দেখছে   বিগত কয়েক মাস ধরে । যার ফল স্বরূপ গত মাসে প্রায় ৯০ লক্ষ টাকা আয় করে উত্তরবঙ্গের সব থেকে বেশি সফল পরিবহণ সংস্থা হিসেবে উল্লেখযোগ্য ভূমিকা গড়ে তুলেছে বালুরঘাট।

আরোও পড়ুন : কাঁপাচ্ছে নেটপাড়া! কামাল করছে ববি দেওলের জামাল কাদু, অ্যানিমালের এই হিট গানের মানে জানেন?

এমনটাই দাবি করছেন উত্তরবঙ্গ পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায় সহ কুমারগঞ্জের বিধায়ক তোড়াব হোসেন মন্ডল। তবে, এখানেই প্রশ্ন উঠছে যে, সরকারি পরিবহণে মানুষ  এত বেশি নির্ভরশীল কেন? যার প্রেক্ষিতে  সাধারণ যাত্রীদের  বক্তব্য, বালুরঘাট থেকে দূরপাল্লার পরিষেবায় সরকারি পরিবহণ বেসরকারি পরিবহণের থেকে অনেক বেশি ভাল।

আরোও পড়ুন : ১ দিন পরই নগদ ৫ হাজার টাকা ঢুকবে ব্যাঙ্কে! উত্তরবঙ্গ থেকে বিরাট ঘোষণা মমতার, কারা পাবেন?

সঠিক সময়ে দ্রুতগতিতে গন্তব্যে পৌঁছে দিতে এর বিকল্প  নেই। বালুরঘাট ডিপোর তথ্য অনুযায়ী ভোর সাড়ে তিনটা থেকে কলকাতার উদ্দেশে প্রথম বাস ছাড়ে এবং সন্ধ্যা ৬:৪৫ শেষ বাস ছেড়ে যায় মালদা।ভোর থেকেই বালুরঘাট এন বি এস টি সি বাস স্ট্যান্ডে লক্ষ্য করলে দেখা যাবে বর্ধমান, শিলিগুড়ি, রায়গঞ্জ, মালদা এমনকি কলকাতা যাওয়ার জন্য সকাল থেকেই যাত্রীদের অসম্ভব ভিড়।

Indian Bus

এই প্রসঙ্গে বলে রাখা দরকার, বালুরঘাট স্টেশন থেকে ট্রেন পরিষেবা নেই বললেই চলে। সেই কারণেই সাধারণ মানুষকে নির্ভর করতে হয় এই বাসের উপরই। আর তাই জন্যই সরকারি পরিবহনের এমন বাজিমাত। তবে, দুর্দান্ত এই বাস পরিষেবার জেরে দুর্ভোগ কমেছে নিত্যযাত্রীদের, সব মিলিয়ে স্বস্তি ফিরছে আমজনতার মনে।