টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

তৃণমূলের চিন্তা বাড়িয়ে আরো শক্তিশালী হচ্ছে বঙ্গবিজেপি, কলকাতায় ফিরে বিজেপিতে যোগ দেবেন তথাগত রায়

Bangla Hunt Desk: জল্পনার অবসান ঘটিয়ে রবিবারই কলকাতায় ফিরছেন তথাগত রায় (Tathagata Roy)। এমনকি মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্যেই আনুষ্ঠানিকভাবে আবারও যোগ দেবেন বিজেপিতে (Bharatiya Janata Party)। তথাগতর এই ফিরে আসাকে কেন্দ্র করে জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে।

উঠছে নানান প্রশ্ন
তথাগত রায়ের মেঘালয় থেকে কলকাতা ফিরে বিজেপিতে যোগ দেবার বিষয়ে প্রশ্ন উঠছে, সত্যিই কি তিনি আবার সক্রিয় রাজনীতিতে ফিরতে চাইছেন? বিজেপিতে যোগ দেওয়া নিয়েও উঠছে প্রশ্ন, তথাগত যদি চায়ও, তাহলে কি বিজেপি আবার তাঁকে গ্রহণ করবে?

তথাগত রায়ের ট্যুইট
শনিবার রাতে তথাগত রায় নিজেই এক ট্যুইট বার্তায় জানিয়েছেন, ‘আমি রবিবার বিকেল চারটে নাগাদ কলকাতায় ফিরছি। ফিরে আগামী ৩-৪ দিনের মধ্যেই আবার বিজেপিতে যোগ দেব। দিলীপ ঘোষ, সুব্রত চট্টোপাধ্যায়, কৈলাশ বিজয়বর্গীয়, শিব প্রকাশ সকলেই আমাকে স্বাগত জানিয়েছে এবং সেইসঙ্গে কলকাতার করোনা পরিস্থিতি সম্পর্কে সচেতন করেছেন’।

ষড়যন্ত্রের আভাষ
তথাগত রায়ের বিজেপিতে ফিরে আসার ঘটনায় বিজেপির অন্দরেই জল্পনা তুঙ্গে। পূর্বে অনাবাসী ভারতীয়দের সঙ্গে ফেসবুকের কথোপকথনে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তিনি নানাভাবে আক্রমণ করেছেন। শিক্ষাগত এবং অভিজ্ঞতায় দিলীপ ঘোষের থেকে তথাগত রায় এগিয়ে থাকলেও, দিলীপ ঘোষের আমলেই লোকসভা ভোটে প্রথমবার ১৮টি আসন লাভ করতে পেরেছিল বিজেপি। অনেকে ধারণা করছেন, তথাগত রায়কে দলে এনে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কোণঠাসা করতে চাইছে একাংশের বিজেপি।

জল্পনার অবসান ঘটায় তথাগত
এসব জল্পনারও সবসান হয় তাঁর এক ট্যুইটে। তিনি লেখেন, ‘কিছু মানুষ ভুল বার্তা প্রচার করছে। তারা বলছে, আমি বিজেপির ভিতরে দ্বন্ধ বাধাবার জন্য আবার বিজেপিতে যোগ দিচ্ছি। তবে বলব তারা যদি মূর্খতার ভিত্তিতে এসব করে থাকে, তাহলে ঠিক আছে। কিন্তু তা না করে যদি হিংসা ছড়াতে উদ্যত হয়, তাহলে বলব এরা প্রশান্ত কিশোরের গুপ্তচর’।

Related Articles

Back to top button