৩০ দিনের মধ্যে কোহলিকে শতরানের রেকর্ড ভাঙবে শান্ত! আত্মবিশ্বাস ভরা গলায় হুঙ্কার বাংলাদেশ ভক্তদের

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ বিরাট কোহলি (Vitat Kohli) আপাতত ক্রিকেট থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন। ভারতীয় দলকে (Indian Cricket Team) তিনি বিশ্বকাপের (2023 ODI World Cup) ফাইনাল অবধি নিয়ে গিয়েছিলেন কিছুদিন আগেই। সেখানে ব্যর্থ হওয়ার পর আপাতত ক্রিকেট থেকে দূরে সময় কাটাচ্ছেন তিনি এবং মাঠে ফিরবেন চলতি বছরের একদম শেষের দিকে। অপরদিকে বিশ্বকাপ শোচনীয় পারফরম্যান্স করলেও ফরম্যাট বদলে যেতেই নাজমুল হাসান শান্তর (Najmul Shanto) নেতৃত্বে দেশের মাটিতে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ (Bangladesh Cricket Team)।

নিউজিল্যান্ডকে হারালো বাংলাদেশ:

   

ঘরের মাটিতে সাকিব আল হাসানের মতো তারকাকে ছাড়াই মাঠে নেমে নিউজিল্যান্ডকে হারানোর ঘটনায় অত্যন্ত উচ্ছসিত বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। কেন উইলিয়ামসন প্রথম ইনিংসে শতরান করে ৭ রানের লিড এনে দিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে শান্তর শতরান ৩৩২ রানের টার্গেট খাড়া করে তাদের সামনে। রান তাড়া করতে নেমে তাইজুল ইসলামদের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৮১ রানে অলআউট হয়ে যায় কিউয়িরা।

শান্ত ভরসা দিচ্ছে বাংলাদেশকে:

প্রথম ইনিংসে ৩৫ বলে আগ্রাসী ৩৭ রান করার পরে দ্বিতীয় ইনিংসে জ্বলে ওঠেন শান্ত। ১৯৮ বলে ১০৫ রান করে ৩৩১ রানের টার্গেট সেট করতে বাংলাদেশকে সাহায্য করেছেন তিনি। তার অধিনায়কত্বের প্রশংসাও হচ্ছে। এই প্রথম দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ জিতলো বাংলাদেশ। আর শান্তর এবার লক্ষ্য হলো বিরাট কোহলিকে ছুঁয়ে ফেলা।

50 record kohli

আরও পড়ুন: ফাইনাল হারের পর আবার খারাপ সংবাদ ভারতের জন্য, বাংলাদেশ এগিয়ে গেল পয়েন্টস টেবিলে! চাপে রোহিতরা

২০২৩-এ সেঞ্চুরি কিং কোহলি:

এই বছর সব ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক শতরান সংখ্যার দিক দিয়ে সবচেয়ে এগিয়ে বিরাট কোহলি। চলতি বছরে এখনও পর্যন্ত ৮টি শতরান করেছেন তিনি। আর এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন শান্ত। তার নামের পাশে এই বছরে রয়েছে ৫ টি শতরান। বাংলাদেশ ভক্তদের দাবি কোহলিকে এই বছর টপকেও যেতে পারেন শান্ত।

আরও পড়ুন: একটাই রাস্তা খোলা বিরাট কোহলির সামনে! এই কাজ করতে না পারলে T20 বিশ্বকাপের দলে হবে না জায়গা

কিভাবে শান্ত টপকাবেন কোহলিকে:

চলতি বছরে দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে আরও একটি টেস্ট খেলবে বাংলাদেশ। সেখানে শান্ত হাতে পাবেন দুটি ইনিংস। এছাড়া নিউজিল্যান্ডের মাটিতে ৩ ম্যাচের একটি ওডিআই সিরিজ ও ৩ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ। অনেকেই দাবি করছেন শান্ত এই মুহূর্তে যা ছন্দে রয়েছেন, তাতে এতগুলো ইনিংসে কোহলিকে অতিক্রম করা তার পক্ষে অসম্ভব হবে না।