একটাই রাস্তা খোলা বিরাট কোহলির সামনে! এই কাজ করতে না পারলে T20 বিশ্বকাপের দলে হবে না জায়গা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপ (2023 ODI World Cup) ফাইনাল হারের ক্ষত এখনও তাজা। তারপর থেকে বিরাট কোহলি (Virat Kohli) নিজেকে দূরে সরিয়ে রেখেছেন ভারতীয় দল (Indian Cricket Team) থেকে। সীমিত ওভারের ক্রিকেটে তার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে (2024 T20 World Cup) তিনি ভারতের জার্সিতে মাঠে নামবেন কিনা তা নিয়ে প্রশ্নচিহ্ন রয়েছে। বিষয়টা ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) সিদ্ধান্তের ওপরেও নির্ভর করছে।

কোহলি কি চান?

   

বিরাট কোহলি এখনো এই ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়নি। রোহিত শর্মার মতন তিনিও আপাতত সীমিত ওভারের ক্রিকেট থেকে নিজেকে দূরে রাখছেন। দক্ষিণ আফ্রিকার সফরে তিনি টি-টোয়েন্টি ও ওডিআই সিরিজে খেলছেন না। সোজাসুজি ২৬ শে ডিসেম্বর বক্সিং ডে টেস্টে তিনি ভারতের জার্সিতে আবার মাঠে ফিরবেন।

kohli sir jadeja

BCCI কি চাইছে?

বিসিসিআইয়ের সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী মূলত তরুণ ক্রিকেটারদের নিয়েই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠে নামতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। কিন্তু রোহিত শর্মার অধিনায়ক হতে যেহেতু ওডিআই বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করেছিল ভারত তাই তাকে অধিনায়ক হিসেবে দেখতে চাই বিসিসিআই পরবর্তী টুর্নামেন্টেও। বিরাট কোহলিকে নিয়ে কোনও সিদ্ধান্ত এখনই নেওয়া হচ্ছে না। তিনি নিজে যদি না খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপে তাহলে শোনা যাচ্ছে বিসিসিআই সেই দাবিতে কোন আপত্তি করবে না।

আরও পড়ুন: টাকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ নয়! মুম্বাই ইন্ডিয়ান্সে ফেরা হার্দিক পান্ডিয়াকে খোঁচা শুভমান গিলের

কোহলির ফিরে আসার রাস্তা:

তবে কি কোহলি সবুজ সিগন্যাল না দিলে বিসিসিআই আর তাকে ক্ষুদ্রতম ফরম্যাটের জন্য বিবেচনা করবে না? এর জবাব পাওয়া যাবে আসন্ন আইপিএলে বিরাট কোহলির পারফরম্যান্স দেখে। গত বছরের মতো এবারও যদি বিরাট ব্যাট হাতে আরসিবির হয়ে স্মরণীয় পারফরম্যান্স করেন তাহলে তাকে দলে ফেরানোর জন্য মরিয়া হয়ে উঠবে ভারতীয় ক্রিকেট বোর্ড। অন্যথায় তরুণদের ওপরে ভরসা রাখা হবে।

আরও পড়ুন: ফাইনাল হারের পর আবার খারাপ সংবাদ ভারতের জন্য, বাংলাদেশ এগিয়ে গেল পয়েন্টস টেবিলে! চাপে রোহিতরা

ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড (দক্ষিণ আফ্রিকা সফর):

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রুতুরাজ গায়কোয়াড, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব [অধিনায়ক], রিঙ্কু সিং, শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ [উইকেটরক্ষক], জিতেশ শর্মা [উইকেটরক্ষক], রবীন্দ্র জাদেজা [সহ-অধিনায়ক], ওয়াশিংটন সুন্দর, রবি বিশ্নই, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার