‘ভারতই প্রকৃত বন্ধু, আমাদের আশ্রয় দিয়েছিল’, ভোট দিয়ে নয়া দিল্লির প্রশংসায় পঞ্চমুখ শেখ হাসিনা

বাংলা হান্ট ডেস্ক : আজ, রবিবার বাংলাদেশে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নির্বাচন (Bangladesh General Election)। ইতিমধ্যেই বাংলাদেশের সময় অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে গেছে ভোট গ্রহণের প্রক্রিয়া। বিগত কয়েকদিন ধরেই নানা জায়গা থেকে বিশৃঙ্খলার খবর এলেও এইদিন সকাল থেকেই বেশ শান্তিপূর্ণভাবেই ভোট চলছে। ইতিমধ্যেই ভোট দিয়ে ফেলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

   

এইদিন ভোট পর্ব শুরু হওয়ার আগে আগেই ঢাকার সিটি কলেজে পৌঁছে যান সে দেশের প্রধানমন্ত্রী (Prime Minister of Bangladesh) শেখ হাসিনা (Sheikh Hasina Wazed)। ভোট দিয়ে বেরিয়ে জাতির উদ্দেশ্যে বার্তাও দিয়েছেন তিনি। এইদিন বার্তায় নিজের দলের প্রশংসা করার পাশাপাশি বিরোধীদের সমালোচনাও করেছেন তিনি। সেই সাথে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন বাংলাদেশের বন্ধুদেশ ভারতকে।

ভোট দিয়ে বাইরে বেরিয়ে সাংবাদিক সম্মেলনে শেখ হাসিনা বলেন, ‘আমরা খুব ভাগ্যবান যে ভারতের মতো নির্ভরযোগ্য বন্ধু পেয়েছি। আমাদের মুক্তিযুদ্ধের সময়ও ওরা সমর্থন করেছিল…১৯৭৫ সালের পর, যখন আমরা গোটা পরিবারকে হারিয়েছিলাম, সেই সময়ও ভারত আমাদের আশ্রয় দিয়েছিল। তাই ভারতের নাগরিকদের জন্য শুভকামনা রইল।’ প্রসঙ্গত, ভারত-বাংলাদেশ সম্পর্ক রক্তে গড়া। শুরু থেকেই বাংলাদেশের যে কোনও বিপদে আপদে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছে ভারতীয় ফৌজ। ১৯৭১ সালে স্বাধীন বাংলাদেশ গড়তে নিজেদের প্রাণ বলিদান দিয়েছিলেন তিন হাজার ভারতীয় জওয়ান।

আরও পড়ুন : হাওড়া থেকে টানা ১৪ দিন বন্ধ একাধিক লোকাল, এক্সপ্রেস! যাত্রী ভোগান্তির আশঙ্কায় সতর্কবার্তা রেলের

0938c96c 5806 p 4 mr 1

আর এইসব কোনোকিছুই ভোলেননি মুজিবকন্যা। তাই তো বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে বসার পর থেকেই ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখেছেন তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, সাল ২০০৯ থেকে বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে আসীন রয়েছেন শেখ হাসিনা। যদিও বিরোধীরা এই নির্বাচন বয়কট করেছে। তত্ত্বাবধায়ক সরকারে নির্বাচন অনুষ্ঠানের দাবি মানা না হওয়ায় এবারের নির্বাচন বর্জন করছে প্রধান বিরোধী দল বিএনপি। যদিও এতে শেখ হাসিনার জন্য পথ অনেকটাই সহজ হয়ে গেছে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন : ‘ব্রিগেড ভালো হবে’, মীনাক্ষীদের হাত ধরে বড় বার্তা অসুস্থ বুদ্ধদেবের

20231216 asp003

প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশের ৩০০ আসনের মধ্যে মোট ২৯৯টি আসনে ভোট হচ্ছে। নওগাঁ আসনের প্রার্থীর মৃত্যুর জন্য ওই কেন্দ্রে ভোট বাতিল করে দেওয়া হয়েছে। প্রায় ১২ কোটি ভোটার ভোট দিচ্ছেন এবছর। রবিবার বিকেল ৪টেয় ভোট গ্রহণ পর্ব শেষ হওয়ার পরপরই শুরু হবে গণনা। আশা করা হচ্ছে এবারও শেখ হাসিনার মুখের হাসিই বজায় থাকবে।