হাওড়া থেকে টানা ১৪ দিন বন্ধ একাধিক লোকাল, এক্সপ্রেস! যাত্রী ভোগান্তির আশঙ্কায় সতর্কবার্তা রেলের

   

বাংলা হান্ট ডেস্ক : আগামি কয়েকদিন বেশ ভালো রকম ভূগতে হবে রেল যাত্রীদের। কারণ ৭ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত এই ১৪ দিন হাওড়া (Howrah) শাখায় বন্ধ থাকবে একাধিক ট্রেন (Indian Railways)। একাধিক ট্রেনের সময়সূচীও বদলানো হচ্ছে বলে খবর। যে কারণে এবার থেকে গন্তব্যে পৌঁছানোর আগে ট্রেনের টাইম টেবিল দেখে তবেই বের হওয়া ভালো। ঝটপট দেখে নিন কোন কোন ট্রেন বাতিল হচ্ছে।

আসলে আগামী ১৪ দিন ধরে হাওড়া স্টেশনের ১৫ নম্বর প্ল্যাটফর্মে মেরামতির কাজ চলবে। পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণ কাজ শুরু হবে আজ থেকেই। যে কারণে একাধিক শাখায় ট্রেন বাতিল করেছে রেল কর্তৃপক্ষ। কিছু ট্রেন সাঁতরাগাছি স্টেশন থেকেও ছাড়বে বলে খবর।

রেল সূত্রে খবর, ১৫ নম্বর প্ল্যাটফর্মে ট্র্যাক মেরামত করা থেকে শুরু করে পাওয়ার ব্লক, সিগন্যাল, ওভারহেড বৈদ্যুতিকরণ ব্যবস্থা-সহ রেলের পরিকাঠামোগত ভুলত্রুটি খুঁজে তা ঠিক করা প্রয়োজন। আর এই কাজ যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতেই করা হয়। যে কারণে টানা ২ সপ্তাহ ধরে চলবে পরিকাঠামোগত রক্ষণাবেক্ষণের কাজ।

চলুন দেখে নিই কোন কোন ট্রেন বাতিল থাকছে

বাতিলের তালিকায় রয়েছে, সাতটি আপ পাঁশকুড়া লোকাল (৩৮৪২১, ৩৮৪২৫, ৩৮৪৩৫, ৩৮৪৪১, ৩৮৩১৭, ৩৮৪৪৯, ৩৮৪৫১) এবং আপ মেচেদা লোকাল (৩৮৩০৩)। আগামি ১৪ দিন বন্ধ থাকবে ডাউন লাইনের দু’টি মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৮, ৩৮৩১২)। এছাড়াও বন্ধ থাকছে চারটি পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪৩৬, ৩৮৪৪০, ৩৮৪৫০, ৩৮৪৫৬)।

railways

সেই সাথে একাধিক ট্রেনের পথ বদল করা হয়েছে। আগামি ১৪ দিন মেচেদা-হাওড়া লোকাল (৩৮৩০৬), পাঁশকুড়া-হাওড়া লোকাল (৩৮৪০৮), (৩৮৪১২), (৩৮৪১৪), (৩৮৪১৮) ও (৩৮৪২২), উলুবেড়িয়া-হাওড়া লোকাল (৩৮১০৪), মেদিনীপুর-হাওড়া (৩৮৮০৮), ঘাটশিলা- হাওড়া মেমু এক্সপ্রেস (১৮০৩৪) সাঁতরাগাছি অবধি চলবে। সেই সাথে কিছু ট্রেন সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়বে। তালিকায় রয়েছে, হাওড়া-পাঁশকুড়া লোকাল (৩৮৪০৩, ৩৮৪০৯, ৩৮৪১৭) এবং হাওড়া-উলুবেড়িয়া লোকাল (৩৮১০৩, ৩৮১০৫)।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর