টিভি নাকি অনলাইন? IPL শুরুর আগেই আরম্ভ কোহলি বনাম ধোনির লড়াই!

   

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আর বাকি নেই ২ সপ্তাহও। মহিলা আইপিএল বা WPL শেষ হওয়ার দিন দিনে পরে আরম্ভ হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2023) ১৬ তম সংস্করণ। তিন বছর পর করোনার আতঙ্ক কাটিয়ে আবার একবার স্বাভাবিক হোম-অ্যাওয়ে ফরম্যাটে আয়োজিত হতে চলেছে প্রতিযোগিতাটি। দর্শকরাও সম্পূর্ণ প্রস্তুত মাঠ ভরিয়ে নিজের প্রিয় দলকে সাপোর্ট করার জন্য। কিন্তু এবার প্রশ্ন হচ্ছে যারা মাঠে যাবেন না তারা কিভাবে এই মিলিয়ন ডলার লিগের আনন্দ উপভোগ করতে পারবেন?

আইপিএলের ইতিহাসে এই প্রথমবার টিভির সম্প্রচার স্বত্ব এবং অনলাইন সম্প্রচার স্বত্ব পেয়েছে দুটি ভিন্ন ভিন্ন সংস্থা। ভারতে আইপিএল ২০২৩-এর অফিসিয়াল সম্প্রচারকারী হল স্টার স্পোর্টস (Star Sports) নেটওয়ার্ক। এর মানে হল যে আগ্রহীরা স্টার স্পোর্টস চ্যানেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের সমস্ত ম্যাচ দেখতে পারবেন। তবে অনলাইনে এবার থেকে ডিজনি হটস্টার নয়, আগ্রহীরা ভায়াকম ১৮-এর অ্যাপ জিও সিনেমায় (Jio Cinema) টুর্নামেন্টের লাইভ স্ট্রিমিং দেখতে পাবেন।

দুই সংস্থায়ী ভিন্ন ভিন্ন আইপিএলের প্রমো তৈরি করেছে এবং তা নিয়ে সকলের সামনে উঠে এসেছে বিরাট কোহলি (Virat Kohli) এবং মহেন্দ্র সিংহ ধোনির (MS Dhoni) দ্বন্দ্ব। ভায়াকম যে প্রমো তৈরি করেছে জিও সিনেমার জন্য, সেখানে ক্যাপ্টেন কুল, মহেন্দ্র সিং ধোনি জানিয়েছেন আর টিভিতে এই আইপিএল দেখার প্রয়োজন নেই। আরো সুন্দর অভিজ্ঞতার জন্য এখন আগ্রহীরা স্ট্রিমিংয়ের সাহায্যে ম্যাচের আনন্দ উপভোগ করতে পারবেন।

অপরদিকে স্টার স্পোর্টসের প্রমোতে কাজ করেছেন বিরাট কোহলি। টানা বেশ কয়েক বছর ধরে এই কাজটা করছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। তিনি সেখানে টিভিতে আইপিএল দেখার নিখাদ আনন্দ উপভোগ করার কথা বলেছেন। অর্থাৎ টুর্নামেন্ট শুরু হওয়ার আগেই দুই ভারতীয় কিংবদন্তির মধ্যে লড়াই শুরু হয়ে গিয়েছে।

ধোনি আসন্ন আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক থাকছেন ঠিকই কিন্তু গত মরশুম থেকে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়কের দায়িত্ব ছেড়ে দিয়েছেন বিরাট কোহলি। শেষ আইপিএলটা ব্যাট হাতে খুব একটা ভালো যায়নি তার। আসন্ন আইপিএলে সেই অবস্থার পরিবর্তন ঘটাতে চাইবেন তিনি। অপরদিকে ধোনির চেন্নাই গত আইপিএলে অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছিল। নিজের সম্ভাব্য শেষ আইপিএলের সেই শাপমোচন করে দলকে আবার সাফল্যের চূড়ায় নিয়ে গিয়ে নিজের কেরিয়ার শেষ করতে চাইবেন মাহি।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর