পন্থকে “ফিট” ঘোষণা BCCI-এর! IPL-এ এবার চলবে ঋষভের দাপট, T20 বিশ্বকাপেও রয়েছে খেলার সুযোগ

বাংলা হান্ট ডেস্ক: ২০২২ সালের ডিসেম্বরে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলেন ভারতের (India) তারকা উইকেটকিপার ব্যাটার ঋষভ পন্থ (Rishav Pant)। তবে, দুর্ঘটনার সম্মুখীন হয়ে হাসপাতালের বেড থেকেই ২২ গজে ফেরার জন্য আপ্রাণ লড়াই শুরু হয় তাঁর। সেই লড়াইয়ের অবশেষে অবসান ঘটল। শুধু তাই নয়, IPL (Indian Premier League) শুরুর ঠিক আগেই ক্রিকেট অনুরাগীরা পেলেন বড় সুখবর। কারণ, পন্থ এবার মাঠে ফিরতে সম্পূর্ণ রূপে প্রস্তুত। ইতিমধ্যেই BCCI- এর তরফে তাঁকে “ফিট” ঘোষণা করা হয়েছে।

   

এমতাবস্থায়, IPL-এর মঞ্চে ফের খেলতে দেখা যাবে ভারতের এই তরুণ খেলোয়াড়কে। এর পাশাপাশি, দিল্লি ক্যাপিটালস দলেও এবার খুশির হাওয়া বইছে। প্রসঙ্গত উল্লেখ্য যে, ২০২২ সালের ৩০ ডিসেম্বর, ঋষভ পন্থ দিল্লি থেকে দেরাদুনে তাঁর বাড়িতে ফেরার সময়ে একটি ভয়াবহ গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হন। যেখানে তিনি মারাত্মকভাবে আহত হয়েছিলেন। এরপর ১৪ মাস মাঠের বাইরে ছিলেন তিনি। তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও করতে হয়েছিল।

এদিকে, মঙ্গলবার BCCI-এর তরফে IPL শুরু হওয়ার আগেই ঋষভ পন্থকে ফিট ঘোষণা করা হয়েছে। এর পাশাপাশি ফাস্ট বোলার প্রসিদ্ধ কৃষ্ণ এবং মহম্মদ শামির ফিটনেস সম্পর্কিত একটি আপডেট প্রকাশ করা হয়েছে। যেখানে স্পষ্ট হয়ে গিয়েছে যে, শামি ও প্রসিদ্ধ কৃষ্ণ এবার IPL খেলতে পারবেন না। তবে, ঋষভের বিষয় বোর্ড জানায় যে, “৩০ ডিসেম্বর, ২০২২-এ উত্তরাখণ্ডের রুরকির কাছে একটি সড়ক দুর্ঘটনার পরে ১৪ মাসের রিহ্যাব এবং রিকভারি প্রসেসের মধ্য দিয়ে যাওয়ার পর ঋষভ পন্থকে এখন IPL ২০২৪-এর জন্য একজন উইকেটরক্ষক-ব্যাটার হিসাবে ফিট ঘোষণা করা হয়েছে।”

আরও পড়ুন: BCCI-এর সাথে প্রতারণা করে ভারত ছেড়ে পাকিস্তানে খেলতে গেলেন এই ক্রিকেটার, অবাক করবে নাম

দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করতে দেখা যাবে: উল্লেখ্য যে, ঋষভকে উইকেটরক্ষক ব্যাটার হিসেবে ফিট ঘোষণা করার অর্থ হল তাঁকে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করতে দেখা যেতে পারে। তবে, ফ্র্যাঞ্চাইজি এখনও এই বিষয়ে ঘোষণা করেনি। যদিও, দলের কোচ রিকি পন্টিং ইতিমধ্যেই স্পষ্ট করে দিয়েছেন যে পন্থ পুরো মরশুমের জন্য ফিট থাকলে তিনিই অধিনায়ক হবেন।

আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে চিন-মলদ্বীপের যৌথ চাল! ভারত মহাসাগরে নজর ২ টি চিনা গুপ্তচর জাহাজের, সতর্ক নৌসেনা

T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেতে পারেন: জানিয়ে রাখি যে, ঋষভ পন্থের অনুপস্থিতিতে, ২০২৩ সালে দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স ভালো ছিল না। সেই সময়ে দলের হাল ধরেন ডেভিড ওয়ার্নার। যদিও, দলের একজন উইকেটরক্ষক ব্যাটারের অভাব ছিল। এদিকে, T20 বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেতে পারেন পন্থ। পাশাপাশি, BCCI সচিব জয় শাহ গত সোমবার জানিয়েছিলেন যে, পন্থ যদি উইকেট কিপিংয়ের জন্য উপযুক্ত হন তবে তাঁকে জুনে আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজে আয়োজিত T20 বিশ্বকাপের টুর্নামেন্টে নির্বাচিত করা যেতে পারে। উল্লেখ্য যে, IPL-এর পরপরই অনুষ্ঠিত হতে চলেছে T20 বিশ্বকাপ।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর