এই ২ কারণে কোহলি বা রোহিতকে T20 বিশ্বকাপে দেখতে চাইছে না ভক্তরা! দ্বিধায় BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI) গত কয়েক মাস ধরে টি-টোয়েন্টি ফরম্যাটে মূলত তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রাখছিল। তরুণ ক্রিকেটাররা দেশের মাটিতে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজে ভালো পারফরম্যান্স করেছে। কিন্তু তারপরেও কোনওরকম ঝুঁকি না নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) আগে ভারতীয় দলের (Indian Cricket Team) শেষ প্রস্তুতি সিরিজে আফগানিস্তানের বিরুদ্ধে (India vs Afghanistan) ফের দলে ফেরানো হয়েছে বিরাট কোহলি (Virat Kohli) ও রোহিত শর্মাকে (Rohit Sharma)।

   

তাদের দুজনের যোগ্যতা নিয়ে কারোর মনেই হয়তো বিন্দুমাত্র সন্দেহ নেই। কিন্তু বহুদিন ধরে তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা রাখার পর আচমকা তাদেরকে ফিরিয়ে এনে কিছু ক্রিকেটারদের মনোবলে বিসিসিআই আঘাত দিয়ে ফেলছেন বলে মনে করছেন অনেকেই।

কিছু ক্রীড়াপ্রেমী সোশ্যাল মিডিয়ায় কিছু যুক্তি তুলে ধরছেন এবং সেই ভিত্তিতে রোহিত ও কোহলির পরিসংখ্যান মাথায় রেখেও বিসিসিআইকে পরামর্শ দিচ্ছেন যেন এই বিষয়গুলি বিবেচনা করে দুই মহাতারকার বদলে তরুণ ক্রিকেটারদের উপরই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভরসা রাখেন। সেই কারণগুলো হল….

আরও পড়ুন: রোহিত, কোহলি না চললেও T20 বিশ্বকাপে ফেভারিট ভারত! এই ২ তারকা হবেন ভারতের ম্যাচ উইনার

১. রোহিত এবং বিরাট, দুজনের ক্ষেত্রেই আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে দেখা গিয়েছে ধারাবাহিকতার অভাব। রোহিত একটি শতরান করলেও আগের দুই ম্যাচে খাতা খোলার আগেই ফিরেছিলেন ড্রেসিংরুমে। অপরদিকে কোহলি সিরিজে একটিও বড় রানের ইনিংস খেলতে পারেননি। তাদের জন্য রুতুরাজ গায়কোয়াড বা শুভমান গিলের মতো তরুণদের বিকাশ আটকে থাকছে বলে মনে করছেন অনেকেই।

আরও পড়ুন: কোহলি পারেন না, কিন্তু তিনি পারেন! বিস্ফোরক মন্তব্য প্রাক্তন BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের

২. অতীতে দেখা গিয়েছে যে সৌরভ গঙ্গোপাধ্যায়, রাহুল দ্রাবিড়, সচিন টেন্ডুলকারের মতো তারকা ক্রিকেটাররা তারুণ্যের ওপর ভরসা রেখে ২০০৭ সালে জায়গা ছেড়ে দেওয়ার কারণে তরুণ ক্রিকেটাররা নিজেদের যোগ্যতা প্রমাণ করে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় করেছিল। এবারেও তারুণ্যের প্রতি বিশ্বাস দেখালে বিসিসিআইয়ের বড় ক্ষতি হবে না বলেই বিশ্বাস করেন একাংশের ক্রিকেটপ্রেমীরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর