দ্রাবিড়ের চরম সিদ্ধান্ত! কোনও সুযোগ না দিয়েই প্রতিভাবান এই তারকাকে ভারতীয় দল থেকে বাদ দিল BCCI

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এইমুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) ব্যস্ত রয়েছে এশিয়া কাপের (2023 Asia Cup) প্রস্তুতিতে। গ্রুপ পর্বের ম্যাচগুলোয় তারা বৃষ্টির জন্য পুরো ১০০ ওভার ক্রিকেট খেলতে পারেনি। কিন্তু আশা করা যায় যে সুপার ফোর পর্যায়ে তেমনটা হবে না। এই মুহূর্তে প্রস্তুতিতে নিজেদেরকে মগ্ন রেখেছেন রোহিত শর্মারা। কিন্তু তারই মাঝে বিসিসিআইয়ের (BCCI) একটা সিদ্ধান্ত নিয়ে খুশি নন ভারতীয় সমর্থকরা।

লোকেশ রাহুলকে প্রাথমিকভাবে এশিয়া কাপের স্কোয়াডে রাখা হয়েছিল। যদিও তিনি চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে টুর্নামেন্টের শুরু থেকে দলের সঙ্গে যোগ দিতে পারেননি। তবে গ্রূপ পর্বের ম্যাচগুলো শেষ হওয়ার পর তিনি এখন অনুশীলনে যোগ দিয়েছেন। শোনা গিয়েছে নেটে ব্যাটিং করার সময় অনেক বেশি পরিশ্রম করেছেন তিনি এবং তাকে ছন্দেও দেখা গিয়েছে।

   

তাকে প্রথম একাদশে দেখা যাবে এমনটাই আশঙ্কা করা হচ্ছে। কিন্তু তিনি দলে আশায় এবার স্কোয়াড থেকে বাদ পড়লেন সঞ্জু স্যামসন। এই তরুণ ক্রিকেটে রেখে একজন অতিরিক্ত উইকেটরক্ষক হিসাবে নিয়ে যাওয়া হয়েছিল শ্রীলঙ্কায়। লোকেশ রাহুল টুর্নামেন্টের প্রথম দিকে না থাকায় ঈশান কিষণ ভারতের হাতে ছিল একমাত্র কিপিং অপশন। তাই হাতে ব্যাকআপ প্রস্তুত রাখা অত্যন্ত দরকারী বিষয় ছিল। কিন্তু রাহুল ফিরতেই এখন তাকে দেশে ফেরত পাঠানো হচ্ছে।

samson

আরও পড়ুন: কোহলি বা রোহিত নয়, ভারতকে বিশ্বকাপ জেতাবে এই তারকা! মন্তব্য হরভজনের

পরিসংখ্যানের দিক দিয়ে দেখলে দেখা যাবে যে ভারতের ওডিআই দলে থাকা সূর্যকুমার যাদবের চেয়ে এই ফরম্যাটে বেশ কিছুটা সফল সঞ্জু। কিন্তু তাও তাকে সুযোগ দেওয়া হচ্ছে না কেন সেই নিয়ে প্রশ্ন উঠেই যাচ্ছে। তিনি দলে থাকলে ভারতের লাভ হতো এমনটা অনেকে মনে করছেন।

আরও পড়ুন: ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব! প্রয়োজন শুধু একটি জিনিস, বিস্ফোরক আপডেট দিলো BCCI

কিন্তু তাকে এশিয়া কাপের স্কোয়াডের পাশাপাশি বিশ্বকাপের স্কোয়াডেও রাখা হয়নি। দীর্ঘদিন ধরে তিনি ভারতীয় দলের অংশ কিন্তু তাকে কখনো ধারাবাহিকভাবে সুযোগ দেওয়া হয়নি। তা সত্ত্বেও মনে রাখার মতো দু তিনটে ইনিংস খেলেছেন তিনি। ভবিষ্যতে তিনি ভারতীয় দলের নিয়মিত হবেন কিনা সেই নিয়ে সন্দেহ থাকছে বেশ কিছু ক্রিকেট প্রেমীদের।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর