ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ সম্ভব! প্রয়োজন শুধু একটি জিনিস, বিস্ফোরক আপডেট দিলো BCCI

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ সম্প্রতি লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে পাকিস্তান বনাম বাংলাদেশ সুপার ফোর পর্যায়ের প্রথম ম্যাচটি দেখতে উড়ে গিয়েছিলেন বিসিসিআইয়ের (BCCI) সভাপতি রজার বিনি এবং সহ-সভাপতি রাজীব শুক্লা। তারাই জানিয়েছেন যে পাকিস্তানের তাদের রাজকীয় অভ্যর্থনা জানানো হয়েছিল। ওই ম্যাচটিতে বাংলাদেশকে হারিয়ে পাকিস্তানের সহজেই জয় পেয়েছিল।

তবে তারপর পাকিস্তানের সংবাদমাধ্যমের সামনে খুব স্বাভাবিকভাবেই ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি কে প্রশ্নের সামনে পড়তে হয়েছিল ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে। ভবিষ্যতের দুই দেশ বাইল্যাটারাল সিরিজে একে অপরের মুখোমুখি হবে কিনা সেই সম্ভাবনার কথা জানতে চেয়েছিল সেই দেশের সংবাদমাধ্যম।

roger binny

১৭ বছর পর বিসিসিআইয়ের কোন কর্মচারীর পাক সফর ছিল এটা। আর এমন প্রশ্ন যে আসতে পারে তার জন্য প্রস্তুতি ছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। তিনি জানিয়েছেন যে পুরো ব্যাপারটা দুই দেশের সরকারের ইচ্ছার ওপর নির্ভরশীল। বিসিসিআই এই ব্যাপারে এককভাবে কোনও সিদ্ধান্ত নিতে পারে না। তবে পাকিস্তান বিশ্বকাপ খেলতে ভারতে আসছে। তাই অদূর ভবিষ্যতে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজের ব্যাপারটা একেবারে উড়িয়েও দেওয়া যায় না বলে জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: সৌরভ বা ধোনি ভারতের সেরা ভারতীয় অধিনায়ক নন! এই তারকার নাম নিয়ে বিস্ফোরক গৌতম গম্ভীর

ভারতীয় দল শেষবার পাকিস্তানের মাটিতে পা রেখেছিল ২০০৮ সালের এশিয়া কাপে অংশ নিতে। দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত শেষবার পাকিস্তানি গিয়েছিল ২০০৬ সালে। আর পাকিস্তান ক্রিকেট দল শেষবার ভারতের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে এসেছিল ২০১২ তে। এরপর ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতেও ভারতে এসেছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা।

আরও পড়ুন: এক ছোবলেই ছবি হবে পাকিস্তান! বিশ্বকাপের আগে রোহিত শর্মা হাতে পেলেন এই ঘাতক ক্রিকেটারকে

আগামী ১০ই সেপ্টেম্বর দুই দল একে অপরের মুখোমুখি হবে আরও একবার। এর আগে চলতি এশিয়া কাপে ভারত পাকিস্তান গ্রুপ পর্বের ম্যাচটি ভেজতে গিয়েছিল বৃষ্টির কারণে। কিন্তু সুপার ফোরে এমনটা হবে সেই আশঙ্কা কম। বৃষ্টির কারণে হাতে একটি রিজার্ভ ডে-এর অপশনও রাখা হচ্ছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর