ঘোষিত হল ভারতের বিশ্বকাপের ১৫ জনের স্কোয়াড, চূড়ান্ত অযোগ্য ২ তারকাকেও সুযোগ দিল BCCI!

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ অবশেষে এলো সেই বহু প্রতীক্ষিত মুহূর্ত। জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিসিসিআইয়ের (BCCI) নির্বাচিত ভারতীয় দলের (Indian Cricket Team) নির্বাচকমণ্ডলী অজিত আগারকারের নেতৃত্বে দেশের মাটিতে আয়োজিত হতে চলা আসন্ন ওডিআই বিশ্বকাপের (2023 ODI World Cup) জন্য একটি স্কোয়াড ঘোষণা করল ১৫ জনকে নিয়ে। কিন্তু এই ঘোষণার পরেও বিতর্ক এড়িয়ে থাকা যাচ্ছে না।

কাদের নিয়ে বিতর্ক?
মূলত দুজন ক্রিকেটারের সুযোগ পাওয়া নিয়ে আপত্তি তুলছেন ভারতীয় সমর্থকরা।

◆ এদের মধ্যে প্রথমজন হলেন সূর্যকুমার যাদব। ওডিআই ফরম‍্যাটে দিনের পর দিন সুযোগ পেয়েছেন তিনি। দুর্বল বা শক্তিশালী প্রতিপক্ষ নির্বিশেষে তিনি শুধুমাত্র হতাশাই উপহার দিয়েছেন। তারপরেও তিনি কি করে বিশ্বকাপের দলে থাকছেন সেই নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

suryakumar odi

◆ এর পাশাপাশি দীর্ঘদিন ভারতীয় দলের সুযোগ না পাওয়া অক্ষর প‍্যাটেলকে নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। তার জায়গায় একজন জেনুইন স্পিনারকে স্কোয়াডে রাখলে ভারতীয় দলের বিশ্বকাপ জয়ের সুযোগ বাড়তো বলে মনে করছেন অনেকে।

মোটের ওপর প্রত্যাশিত:
কোনও পরীক্ষা-নিরীক্ষা রাস্তায় হাঁটেননি নির্বাচকরা। এশিয়া কাপের দল থেকে তিলক ভার্মার মতো অনভিজ্ঞ ক্রিকেটারদের বাইরে রেখে বিশ্বকাপের জন্য দল নির্বাচন করেছেন তারা। শার্দুল ঠাকুরকে নিয়েও অনেকের আপত্তি রয়েছে কিন্তু তাকেও ব্যাক-আপ হিসেবে ধরে রাখা হচ্ছে। যশস্বী জয়সওয়াল ও রিঙ্কু সিংয়ের নাম নিয়ে আলোচনা হয়নি।

আরও পড়ুন: সচিনের বিরাট রেকর্ড ভেঙে দিলেন রোহিত শর্মা! এশিয়া কাপে নতুন ইতিহাস লিখলেন হিটম্যান

ভারতের বিশ্বকাপের স্কোয়াড: রোহিত শর্মা, বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া, শ্রেয়স আইয়ার, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি, শুভমান গিল, ঈশান কিষাণ, লোকেশ রাহুল, মহম্মদ সিরাজ, সূর্যকুমার যাদব, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর