২টি কারণ যে জন্য কোহলিকে চাইছে না BCCI! তার জায়গায় ভারতকে বিশ্বকাপে জেতাবে এই তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ওডিআই বিশ্বকাপ ফাইনাল হারের পর প্রায় ৩ সপ্তাহ অতিক্রান্ত। বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মারা (Rohit Sharma) চেষ্টা করেও সে তুমি ভারতকে বড় রানের স্কোর অবধি পৌঁছে দিতে পারেননি। অতি সহজেই ভারতের দেওয়া ২৪১ রানের টার্গেট চেঞ্জ করে ফেলে অস্ট্রেলিয়া। তবে সেই স্মৃতি এখন অতীত। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপের (2024 T20 World Cup) জন্য প্রস্তুতি নিচ্ছে ভারতীয় দল (Indian Cricket Team)। প্রস্তুতির জন্য বিশ্বকাপের আগে দলকে মোট তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলার ব্যবস্থা করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

   

আপাতত বিরাট কোহলি এবং রোহিত শর্মা দূরে রয়েছেন ভারতের টি-টোয়েন্টি দল থেকে। তবে বিসিসিআই স্পষ্ট করে দিয়েছে যে রোহিত শর্মা আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেতৃত্বের দায়িত্বে থাকবেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাটিতে আয়োজিত সিরিজ এবং দক্ষিণ আফ্রিকা সফরে না গেলেও তিনি আশা করা যায় ভারতের বিরুদ্ধে যখন আফগানিস্তান জানুয়ারি মাসে মাঠে নামবে টি-টোয়েন্টি সিরিজ খেলতে তখন দলের অধিনায়কত্বের দায়িত্বে থাকবেন।

কিন্তু বিরাট কোহলির ক্ষেত্রে ঠিক একই কথা বলা যাচ্ছে না। এখনো পর্যন্ত বিরাট কোহলি নিজে টি-টোয়েন্টি ফরম্যাটের ব্যাপারে আর খুব বেশি আগ্রহ প্রকাশ করেননি। তার অনুপস্থিতিতে শ্রেয়স আইয়ার এবং ঈশান কিষাণ প্রশংসনীয় পারফরম্যান্স করেছেন। বিরাট কোহলিকে এই ফরম্যাটে ফেরানোর ব্যাপারে খুব একটা আগ্রহী নন।

kohli sir jadeja

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

আগামী বছরের জুন মাসে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজিত হবে। এখন থেকেই ঈশান কিষাণকে বিরাট কোহলির পরিবর্ত হিসেবে খেলানোর ভাবনা রয়েছে বোর্ডের। বিশাল সফল না হলেও ভারতীয় দলের হাতে একাধিক অপশন রয়েছে যারা তিন নম্বরে ব্যাটিং করতে সক্ষম।

আরও পড়ুন: রোহিত, কোহলির থেকেও কেন বিরল প্রতিভা হার্দিক? চমকে দেওয়া মন্তব্য প্রাক্তন ভারতীয় তারকার

তুমি বিরাট কোহলিকে খারাপ ফর্মের কারণে বাদ পড়তে হচ্ছে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে এমনটা ভাবা ভুল। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ছিলেন ভারতীয় দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। কিন্তু বিরাট কোহলির সেট হয়ে আক্রমণ করার যে নীতি তা আজকের যুগে অচল বলেই অনেকে ধারণা করছেন। তার জায়গায় হচ্ছে তরুণ ক্রিকেটারদের কথা বিসিসিআই ভাবছে তারা প্রত্যেকেই প্রথম বল থেকে আক্রমণ করতে পারদর্শী।