T20 বিশ্বকাপে পাকা রিঙ্কুর জায়গা, এই প্লেয়ারকে বাদ দেবেন আগরকর! সিদ্ধান্তের পথে BCCI

বাংলা হান্ট ডেস্ক : এবছর আইপিএলে সবচেয়ে বড় জয় এসেছে গতকাল। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) পর্যদুস্ত করে দিল্লি ক্যাপিটালসকে। আর সেখানে বেশ কয়েকজন খেলোয়াড়ের অবদান রয়েছে, তাদের মধ্যে উল্লেখযোগ্য একজন রিঙ্কু সিং (Rinku Singh)। বাঁহাতি এই ব্যাটসম্যান কলকাতার হয়ে ফিনিশারের ভূমিকা পালন করেন। আর গতকাল তিনি রণংদেহী মূর্তিতে প্রহার করেন দিল্লি ক্যাপিটালসের বোলারদের ওপর।

   

গতকালের ম্যাচে ৩২৫ স্ট্রাইক রেটের সাথে রিঙ্কু সিং মাত্র ৮ বলে ২৬ রান করে চমকে দেন সকলকে। ম্যাচে তিনি ১টি চার এবং ৩টি গগনচুম্বী ছক্কা হাঁকান। আর রিঙ্কুর এই ফর্ম দেখে টিম ইন্ডিয়ার নির্বাচক অজিত আগরকার ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়াতে রিংকু সিংকে বেছে নিতে পারেন বলেই মনে হচ্ছে। কিন্তু রিঙ্কু এলে বাদ যেতে পারেন কোন খেলোয়াড়? চলুন তাই জানাচ্ছি।

চলতি বছর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকায় যে T20 বিশ্বকাপের আয়োজন হতে চলেছে সেখানে ভারতীয় টিমের হয়ে খেলার বড় দাবিদার রিঙ্কু সিং। এক্ষেত্রে IPL কে তিনি নিজের ফর্ম দেখানোর জন্য বেছে নিতে পারেন। এমন অবস্থায় গত বছরই টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হওয়া বিস্ফোরক ব্যাটসম্যান রিঙ্কু সিং যোগ্য ব্যাটার হয়ে উঠতে পারেন। তবে এক্ষেত্রে নাম বাদ যাওযার শঙ্কা রয়েছে টিম ইন্ডিয়ার মিস্টার ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান, সূর্যকুমার যাদবের।

আরও পড়ুন : ‘ক্যান্সারে আক্রান্ত, ৬ মাস ধরে লড়ছি…’! প্রচার করতে পারব না, ঘোষণা মোদীর

আসলে সূর্যকুমার আজকাল মাঠের বাইরে হাঁটছেন। গেলবার দক্ষিণ আফ্রিকা সফরে টি-টোয়েন্টি সিরিজে চোটের শিকার হন তিনি। তারপর অস্ত্রোপচার করতে হয়। সেই তখন থেকে সুস্থ হতে অনেকটা সময় লেগে যায় তার। সেই যে একবার চোটে গিয়েছেন তিনি তারপর থেকে আর ফিরে আসতে পারেননি এখনো। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে দলেও দেখা যায়নি তাকে। তাই আগামী T20 বিশ্বকাপের আগে পুরোপুরি ফিট না হলে বাদ যেতে পারে তার নাম।

আরও পড়ুন : সংখ্যালঘুদের হুমকির জেরে বন্ধ নাম সংকীর্তন, প্রশাসনের দ্বারস্থ আতঙ্কিত বর্ধমানবাসী

20240404 152140 0000

যদি T20 বিশ্বকাপের ফলে সূর্যকুমার যাদবের নাম না থাকে তাহলে তার জায়গায় খেলতে পারেন রিঙ্কু সিং। যদিও রিঙ্কু এবং সূর্যকুমার যাদব, দুজন আলাদা আলাদা জায়গায় ব্যাট করতে নামেন। রিঙ্কু নামেন ফিনিশারের ভূমিকায়। তবে দুজনেই বিস্ফোরক ইনিংস খেলেন। উল্লেখ্য রিঙ্কু ১৫ টি ম্যাচে খেলেছে। সেখানে ১১টি ইনিংসে ৮৯ এর গড় সমেত ৩৫৬ রান করেন তিনি।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর