লক্ষ্য দলে কম বয়সী মেয়েদের যুক্ত করা! বিজেপির ডাকে ভোটের আগে রাজ্যজুড়ে হবে যুবতী সম্মেলন

   

বাংলাহান্ট ডেস্ক : কয়েক মাস পরই দেশে লোকসভা নির্বাচন। লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে ঘুঁটি সাজাচ্ছে প্রত্যেকটি রাজনৈতিক দলই। এই অবস্থায় রাজ্য বিজেপি নতুন যুবতী ভোটারদের কাছে টানতে মরিয়া। সেই লক্ষ্যে লোকসভা নির্বাচনের আগে বিজেপির উদ্যোগে রাজ্য জুড়ে হবে অবিবাহিত যুবতী ও তরুণীদের নিয়ে যুবতী সম্মেলন।

কলকাতার আইসিসিআর (ICCR) অডিটোরিয়ামে বঙ্গ বিজেপির সাতটি মোর্চার রাজ‌্য নেতৃত্বকে নিয়ে সংযুক্ত মোর্চার বৈঠক অনুষ্ঠিত হয় বুধবার। এই বৈঠকে কেন্দ্রীয় নেতৃত্বের তরফ থেকে আসা এই বার্তা জানিয়ে দেওয়া হয়েছে যুব মোর্চাকে। যুব মোর্চার উদ্যোগে যুবতী সম্মেলন হবে জেলায় জেলায়। বিজেপির অভ্যন্তরীণ রিপোর্ট বলছে, পদ্ম শিবিরে ভোট কম আসছে মহিলাদের।

আরোও পড়ুন : মাত্র ১০ হাজার টাকায় ফরেন ট্যুর! অবাক লাগছে? টুক করে চলে যান এই দেশগুলোয়, দুর্দান্ত লাগবে

আরও স্পষ্টভাবে বলতে গেলে বিজেপির প্রতি বিশেষ আকর্ষণ অনুভব করছেন না অবিবাহিত মহিলা ও যুবতিরা। বিজেপি কম বয়সী মহিলাদের দলে টানতে বেশ পিছিয়ে। দলের মহিলা মোর্চার অধিকাংশই চল্লিশোর্ধ ও বিবাহিত। যুব মোর্চাতেও মহিলার সংখ্যা খুব কম। তাই লোকসভা নির্বাচনের আগে কম বয়সী মহিলাদের নিয়ে বিজেপি যুবতী সম্মেলন করতে চায়।

আরোও পড়ুন : ভুলে যান কার্ডের কথা! UPI স্ক্যান করেই টাকা পাবেন ATM থেকে, কীভাবে জানুন

বিজেপি সূত্রে খবর, এই সম্মেলনে আনা যাবে ১৮ থেকে ৩৫-এর মধ্যেকার মহিলাদের। নতুন ভোটারদের নিয়ে জাতীয় স্তরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্মেলন করতে চলেছেন আগামী ২৪ শে জানুয়ারি। বলা হয়েছে বিধানসভা ভিত্তিক জমায়েত করতে হবে এই সম্মেলনে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের নতুন ভোটারদের নিয়ে ভার্চুয়ালি ভাষণ দেবেন আগামী ২৪ তারিখ।

girls bjp

বঙ্গ বিজেপির লক্ষ্যমাত্রা নিয়েছে বাংলার ২০০ টি জায়গায় স্ক্রিনে সেই বক্তৃতা চালানোর। ১৮ থেকে ৩৫ বছর বয়সী মহিলাদের নিয়ে রাজ্যজুড়ে সম্মেলন শুরু হবে ১২ই জানুয়ারির পর থেকে। পাশাপাশি বৈঠক করা হবে যুবকদের নিয়েও। এই সম্মেলনগুলিতে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প সম্পর্কে প্রচার চালানো হবে।  ‘নব মতদাতা সম্মেলন’ নাম দেওয়া হয়েছে এই প্রচার অভিযানের।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর