ক্রিকেটখেলাটাইমলাইনIPL

IPL শুরু হওয়ার আগে জেনে নিন বাড়িতে বসে কীভাবে অনলাইনে দেখবেন আইপিএল

বাংলা হান্ট ডেস্কঃ অবশেষে সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আগামীকাল থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অথবা আইপিএল। তবে করোনা ভাইরাসের কারণে আইপিএলের 13 তম আসর বসতে চলেছে সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে। ইতিমধ্যে আইপিএল ঘিরে সারা বিশ্বজুড়ে এক অন্য উন্মাদনা দেখা দিয়েছে। আগামীকাল আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং তিনবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস।

সংযুক্ত আরব আমিরশাহির দুবাই, আবুধাবি এবং শারজা এই তিনটি স্টেডিয়ামে আইপিএলের ম্যাচগুলি অনুষ্ঠিত হবে। তবে এবার আইপিএলের অন্যতম বিষয় হল দুবাইয়ের বীভৎস গরম। এই বীভৎস গরমের মধ্যে কেমন করে মানিয়ে নেয় আইপিএলের ফ্র্যাঞ্চাইজি গুলি সেটাই দেখার বিষয় কারণ ভারতের তুলনায় দুবাইয়ের গরম অনেক বেশি। অপরদিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে বেশ কয়েকজন তারকা ক্রিকেটার নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

যেহেতু এই বছর দর্শকশূন্য স্টেডিয়ামে আইপিএল অনুষ্ঠিত হতে চলেছে তাই আইপিএল দেখার জন্য কোটি কোটি আইপিএল ভক্তদের একমাত্র উপায় টিভির পর্দা। টিভির পর্দা কিংবা বিভিন্ন অনলাইন প্লাটফর্ম এর মাধ্যমে বাড়িতে বসেই এবার সকলকে আইপিএল উপভোগ করতে হবে।

করোনা ভাইরাসের কারণে এবার বাড়িতে বসেই সমর্থকদের জন্য আইপিএল উপভোগ করার দারুন বন্দোবস্ত করেছে বিসিসিআই। এক নজরে দেখে নেওয়া যাক কিভাবে এবার লাইভ আইপিএল দেখবেন আইপিএল সমর্থকরা।
এবার ভারতীয় আইপিএল ভক্তরা বাড়িতে বসে টিভির পর্দায় স্টার স্পোর্টস চ্যানেল খুললেই সরাসরি দেখতে পারবে আইপিএলের লাইভ সম্প্রচার। এবার স্টার স্পোর্টস ছয়’টি আঞ্চলিক ভাষায় আইপিএল সম্প্রচার করবে। সেই ভাষা গুলি হল: ইংরেজি, হিন্দি, বাংলা, তামিল, তেলেগু, কান্নাড়া। এছাড়াও অনলাইনে ডিসনি প্লাস হটস্টারের মাধ্যমে দেখা যাবে আইপিএল লাইভ সম্প্রচার।

Back to top button