মেদিনীপুর হাতছাড়া দিলীপের? অধিকারী গড়ে প্রার্থী বদল? চমকে ভরা BJP-র সম্ভাব্য প্রার্থী তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ লোকসভা নির্বাচন (Lok Sabha Election 2024) শিয়রে। এখনও বাংলায় ২৩টি আসনে প্রার্থী দেওয়া বাকি বিজেপির (BJP Candidate List)। প্রথম দফায় বঙ্গের ২০টি কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেছিল পদ্ম-শিবির। এর মধ্যে আসানসোল কেন্দ্রের প্রার্থী সরে দাঁড়ান। ফলে এখনও ২৩টি আসনের প্রার্থীর নাম প্রকাশ করতে হবে। কোন কেন্দ্র থেকে কাকে টিকিট দেওয়া হবে তা নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। এই আবহে শনিবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নির্বাচনী কমিটি বৈঠকে বসছে।

   

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই বৈঠকে উপস্থিত থাকবেন বলে খবর। বিজেপির (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বিকেলেই দিল্লি রওনা দিচ্ছেন। পাশাপাশি রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর ভার্চুয়ালি এই মিটিংয়ে উপস্থিত থাকার কথা আছে। তাহলে কি কেন্দ্রীয় নির্বাচনী কমিটির এই বৈঠকেই চূড়ান্ত হবে বঙ্গের বাকি ২৩টি আসনের প্রার্থীদের নাম?

বিজেপির অফিশিয়ালি ঘোষণার আগেই বাংলার বাকি ২৩টি লোকসভা কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী হিসেবে বেশ কিছু নেতা-নেত্রীর নাম উঠে আসছে। আগে শোনা গিয়েছিল, মেদিনীপুর কেন্দ্র থেকে দিলীপ ঘোষকে (Dilip Ghosh) টিকিট দেবে দল। তবে সূত্রের খবর, দিলীপকে এই কেন্দ্রের টিকিট নাও দেওয়া হতে পারে। পরিবর্তে ভারতী ঘোষকে প্রার্থী করতে পারে পদ্ম-শিবির। মেদিনীপুরের পরিবর্তে বর্ধমান-দুর্গাপুর আসন থেকে টিকিট পেতে পারেন দিলীপ।

আরও পড়ুনঃ ‘CAA নিয়ে আপত্তি নেই’, জানালেন অভিষেক! ভোটের আগেই হঠাৎ ডিগবাজি তৃণমূলের?

এছাড়া কলকাতা উত্তরের প্রার্থী হিসেবে উঠে আসছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া তাপস রায়ের (Tapas Roy) নাম। দমদম কেন্দ্র থেকে টিকিট পেতে পারেন শীলভদ্র দত্ত। সদ্য অবসরপ্রাপ্ত আইপিএস দেবাশিস ধরকে বারাসাত কিংবা বীরভূম কেন্দ্র থেকে প্রার্থী করতে পারে বিজেপি। উলুবেড়িয়া কেন্দ্র থেকে পদ্ম-শিবিরের সম্ভাব্য প্রার্থী হতে পারেন মাসুম আখতার এবং পবন সিং সরে দাঁড়ানোর পর আসানসোল থেকে টিকিট পেতে পারেন সুরিন্দর সিং আহলুওয়ালিয়া।

bjp probable candidate list for 2024 lok sabha election

অন্যদিকে ব্যারাকপুর লোকসভা কেন্দ্র থেকে অর্জুন সিংকে টিকিট দেওয়ার সম্ভাবনা প্রবল বলে খবর। তবে দলের ভেতরে তাঁকে নিয়ে নানা প্রশ্ন ওঠার কারণে ফের এই কেন্দ্রের প্রার্থীর নাম নিয়ে চর্চা শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। ‘অধিকারী গড়’ তমলুকে দেবাংশুর বিপরীতে দাঁড়াতে পারেন কলকাতা হাই কোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এছাড়া দার্জিলিং কেন্দ্রে টিকিট পেতে পারেন রাজু বিস্তা। উল্লেখ্য, উক্ত প্রত্যেকটি নামই এখনও সম্ভাব্য। বিজেপির তরফ থেকে অফিশিয়ালি কারোর নাম ঘোষণা করা হয়নি। অনুমান করা হচ্ছে, শনিবারের বৈঠকের পর রবিবার কিংবা সোমবার গেরুয়া শিবিরের তরফ থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর