টাইমলাইনফুটবলখেলা

এবার ইস্টবেঙ্গল ও মহামেডানকেও ৫০ লক্ষ অনুদান মুখ্যমন্ত্রীর, করলেন স্পোর্টস ইউনিভার্সিটির ঘোষণা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মোহনবাগানের পর এবার ইস্টবেঙ্গল, ঠিক সাত দিনের মাথায় কলকাতার আরেক প্রধানে পা রাখলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কিছুদিন আগে মোহনবাগানের নতুন তাঁবুর উদ্বোধন অনুষ্ঠানে পৌঁছে বক্তব্য রাখার পাশাপাশি তাদের ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছিলেন। এবার ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধন করতে এসে লাল হলুদ ক্লাবের জন্য ৫০ লক্ষ টাকা অনুদান ঘোষণা করলেন তিনি।

দুই প্রধানের পাশাপাশি মহামেডান স্পোর্টিং ক্লাবের জন্য অনুদানের কথা আজ ঘোষণা করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি আজ ইস্টবেঙ্গলের সংগ্রহশালা উদ্বোধনী অনুষ্ঠানে বলেন যে ইস্টবেঙ্গলের এই লাইব্রেরী তৈরি করতে ৫৭ লক্ষ টাকা খরচ হয়েছে। আমরা রাজ্য সরকারের তরফ থেকে পুরো খরচটা ইস্টবেঙ্গল কর্তাদের হাতে তুলে দেব।

যেহেতু এই অনুষ্ঠান উপলক্ষে মোহনবাগান এবং মোহামেডান ক্লাবের সদস্যরা উপস্থিত ছিলেন তাই সেই প্রসঙ্গ টেনে তিন প্রধানের মধ্যে সৌভ্রাতৃত্বের কথা উল্লেখ করেন মমতা। পাশাপাশি মোহামেডান ক্লাবের পর তাদের আশ্বাস দিয়ে তাদেরকেও ৫০ লক্ষ টাকা অনুদান খুব শীঘ্রই দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

লাল-হলুদ তাঁবুতে এই বিশেষ অনুষ্ঠানে উপস্থিত থেকে বাংলায় ক্রীড়াপ্রেমীদের আরো একটি সুখবর দিলেন মমতা ব্যানার্জি। তিনি বলেছেন খুব শীঘ্রই বাংলাতে স্পোর্টস ইউনিভার্সিটি তৈরির কাজ শুরু হতে চলেছে। রাজ্যের ক্রীড়ামন্ত্রী সঙ্গে আলোচনা করে তিনি একটি পরিকল্পনা তৈরি করেছেন। খুব শীঘ্রই এই ইউনিভার্সিটি তৈরীর জন্য সরকার জমি নির্দিষ্ট করবে বলে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

Related Articles