এয়ারটেল গ্রাহকদের মাথায় হাত, এখন থেকে প্রতিমাসে এত টাকা করে করতে হবে রিচার্জ! নাহলেই বন্ধ পরিষেবা

   

বাংলাহান্ট ডেস্ক : এয়ারটেল (Airtel) গ্রাহকদের জন্য একটা খারাপ খবর। সম্প্রতি কোম্পানি তার সবচেয়ে সস্তা মাসিক প্ল্যানটি (Minimum Monthly Plan) বন্ধ করে দিয়েছে। অর্থাৎ ব্যবহারকারীদের জন্য সবচেয়ে সস্তা যে প্ল্যানটি ছিল সেটা এখন আগের চেয়ে অনেক বেশি ব্যয়বহুল (Expensive) হয়ে যাচ্ছে। তাই আপনি যদি Airtel-এর পরিষেবা বজায় রাখতে চান, তাহলে আপনাকে প্রতি মাসে কমপক্ষে ১৫৫ টাকার রিচার্জ (Recharge) করতে হবে।

গত বছরের নভেম্বরে, টেলকো দুটি সার্কেলের জন্য ন্যূনতম মাসিক রিচার্জ বাড়িয়েছিল। তার ওপর নির্ভর করে হরিয়ানা এবং উড়িষ্যায় সেই সময়েই ৯৯ টাকার প্ল্যানটি বাতিল করে ১৫৫ টাকার প্ল্যানের সাথে রিপ্লেস করা হয়। এখন অন্যান্য ৭টি সার্কেলে যেখানে ৯৯ টাকার সবচেয়ে সস্তা মাসিক প্ল্যানটি ছিল, সেটি বন্ধ করে দেওয়া হয়েছে এবং এটিকে ১৫৫ টাকার প্ল্যানের সাথে রিপ্লেস করা হয়েছে।

১৫৫ টাকার প্ল্যানে কী কী সুবিধা পাওয়া যাবে?
১৫৫ টাকার প্রিপেইড প্ল্যানের বৈধতা ২০ দিন। পাশাপাশি এই প্ল্যানে ১ জিবি মোবাইল ডেটার সুবিধা রয়েছে। সীমাহীন ভয়েস কলিং-ও এতে উপলব্ধ। এছাড়াও বৈধতার সময়কালে এই প্ল্যানে মোট ৩০০টি SMS-এর সুবিধাও রয়েছে। কোম্পানি তার গ্রাহকদের আরও ভালো অভিজ্ঞতার প্রতিশ্রুতি দিয়ে ন্যূনতম মাসিক পরিকল্পনাটিকে ব্যয়বহুল করার ঘোষণা করেছে।

Airtel 1

Bharti Airtel, ভারতের দুটি বৃহত্তম টেলিকম সংস্থাগুলির মধ্যে একটি। গ্রাহকদের মাধ্যমেই সে তার গড় আয় (ARPU) ক্রমাগত বাড়ানোর চেষ্টা করছে৷ এই কারণেই কোম্পানির প্ল্যানগুলি তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী রিলায়েন্স জিওর থেকেও বেশি ব্যয়বহুল হয়ে উঠছে। এর সাথে সাথে এমন ইঙ্গিতও পাওয়া যাচ্ছে যে, ভারতীয় অন্যান্য টেলিকম সংস্থাগুলি শীঘ্রই তাদের প্রিপেইড প্ল্যানগুলিকে ব্যয়বহুল করতে পারে।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর