‘ঠকে গেছি’, নিজের গানই গাইতে পারছেন না! কাঁদোকাঁদো অবস্থা ভুবন বাদ্যকরের

   

বাংলাহান্ট ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রত্যেক দিনই কেউ না কেউ ভাইরাল (Viral) হয়। দুদিন মাতামাতি হওয়ার পর আবার সময়ের নিয়মে হারিয়েও যায়। কিন্তু এদের মধ্যেও কয়েকজন নেটিজেনদের মনে ছাপ ফেলতে সক্ষম হয়। তেমনি একজন হলেন ভুবন বাদ্যকর (Bhuban Badyakar)। ‘কাঁচা বাদাম’ (Kacha Badam) নিয়ে গান বেঁধে রাতারাতি ভাইরাল হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু বহুদিন হয়ে গেল আর খোঁজখবর পাওয়া যায় না বাদাম কাকুর। কোথায় হারিয়ে গেলেন তিনি?

সম্প্রতি এক সংবাদ মাধ্যমের সামনে মুখ খোলেন ভুবন। এক অনুষ্ঠানে স্ত্রীকে সঙ্গে নিয়ে এসেছিলেন তিনি। সেখানেই এক বিষ্ফোরক অভিযোগ করেন ভুবন। তাঁর দাবি, তাঁর গানে কপিরাইট পড়েছে। ‘বাদাম’ উচ্চারণ করলেই কপিরাইট আসছে। নিজের গান নিজেই গাইতে পারছেন না ভুবন।

Bhuban

সংবাদ মাধ্যমের সামনে একগুচ্ছ অভিযোগ আনলেন ভুবন। তিনি যেখানেই গান গাইতে যাচ্ছেন, ‘বাদাম’ উচ্চারণ করলেই কপিরাইট ইস্যু হচ্ছে। নিজে টাকা পাচ্ছেন না, অনুষ্ঠান বন্ধ হয়ে যাচ্ছে, তাঁর নামও বদনাম হয়ে যাচ্ছে বলে অভিযোগ করেছেন ভুবন।

ভুবনের অভিযোগের আঙুল বীরভূমেরই এক সংস্থার মালিকের দিকে। তাঁকে সহজ সরল পেয়ে নাকি না জানিয়েই কপিরাইট নিয়ে নিয়েছেন ওই ব্যক্তি। ভুবন বলেন, তিনি লেখাপড়া জানেন না, ইংরেজি পড়তে পারেন না। তারই সুযোগ নিয়েছেন ওই ব্যক্তি। এখন ফোন করলে নাকি ফোনও ধরছেন না তিনি।

বলতে বলতেই কাঁদোকাঁদো ভুবন। কী করবেন কিছুই বুঝে উঠতে পারছেন না তিনি। ‘হ্যাপি নিউ ইয়ার’ নামে একটি ইংরেজি গান এনেছিলেন। সেখানেও পাকা বাদাম কথা থাকায় কপিরাইট সমস্যা হয়েছে। সব মিলিয়ে মন ভারী খারাপ বাদাম কাকুর।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর