লাভের বড় অংশ দেওয়া হবে কর্মচারীদের! বড় ঘোষণা টাটা গ্রুপের এই সংস্থার

বাংলাহান্ট ডেস্ক : ২০২৪ সালের শুরুতেও কর্মচারী বরখাস্ত করছে Google। পৃথিবীর অন্যতম বৃহত্তম টেক সংস্থা বৃহস্পতিবার কয়েকশো কর্মীকে ছাঁটাই করেছে। গুগলের পথে অন্যান্য কোম্পানিগুলিও হাঁটবে কি না সেই নিয়ে এখন চলছে জোড় আলোচনা। এই আবহে দেশের অন্যতম বৃহত্তম সংস্থা TCS জানাল তাদের লাভের একটা অংশ দেওয়া হবে কোম্পানির ৭০ শতাংশ কর্মচারীকে।

   

নতুন বছরের শুরুতেই বড় সুখবর টিসিএস এর কর্মচারীদের জন্য। মাসিক বেতনের পাশাপাশি ৭০ শতাংশ কর্মচারী পেতে চলেছেন এই বাড়তি টাকা।টিসিএসের সিএইচআরও মিলিন্দ লাক্কাদ সম্প্রতি এই কথা জানিয়েছেন সংবাদমাধ্যমকে। টিসিএসের পক্ষ থেকে জানানো হয়েছে, কোম্পানির ৭০ শতাংশ কর্মচারী অত্যন্ত দক্ষতার সাথে কাজ করেছেন।

আরোও পড়ুন : উত্তর ভারতের নাগারা শৈলীতে তৈরি রাম মন্দির! নকশার বিশেষত্ব কী? নেপথ্যের ইতিহাস জানলে অবাক হবেন

তাই এই কর্মচারীদের বেতনের পাশাপাশি দেওয়া হবে লভ্যাংশের একটা অংশ। কোম্পানির বাকি ৩০% কর্মচারীর বেতন নির্ভরশীল কোম্পানির ব্যবসায়িক টার্গেট ও পারফরম্যান্সের উপর। টিসিএস জানাচ্ছে গত ৩১শে ডিসেম্বর শেষ ত্রৈমাসিক থেকেই লভ্যাংশ তুলে দেওয়া হবে কর্মচারীদের হাতে। টিসিএস এই ভাবেই গত বছরের দুটি ত্রৈমাসিকে কর্মচারীদের জন্য বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছিল।

 tcs job tata

লাক্কাদ জানিয়েছেন, “দক্ষ কর্মচারী নিয়োগের ক্ষেত্রে আমরা বরাবরই প্রতিভার কদর করে থাকি। তাই কর্মীদের এই সুবিধা দেওয়া হচ্ছে।” এই সংস্থা মনে করছে, আর্থিক সমৃদ্ধি ঘটলে কোম্পানির প্রতি দায়বদ্ধতাও বৃদ্ধি পাবে কর্মচারীদের। ভারতের অত্যন্ত বিখ্যাত এই তথ্য প্রযুক্ত সংস্থা এই ধারা বিগত কয়েক বছর ধরে বজায় রেখেছে। TCS জানাচ্ছে, সংস্থার নিট মুনাফা ১১ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি পেয়েছে দুই শতাংশ।