প্রধানের প্যাড, সিল জাল! ভুয়ো সই করে বিপাকে সিভিক ভলান্টিয়ার! যেতে হল শ্রীঘরে

বাংলা হান্ট ডেস্ক : খোদ প্রধানের প্যাড, সিল এবং সই নকল করে ফেললেন মালদার (Malda) এক সিভিক ভলেন্টিয়ার (Civic Volunteer)। অভিযুক্ত ব্যক্তি মালদা থানায় কর্মরত। ধৃতের নাম বিমল সরকার (Bimal Sarkar), তিনি পুরাতন মালদার ভাবুকের ফতেপুর গ্রামের বাসিন্দা। এখন একজন প্রশাসনিক মানুষ হয়ে তিনি এমন কাজ কেন করলেন তা নিয়ে প্রশ্ন তুলছেন সাধারণ মানুষ। সেই সাথে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে মালদা পুলিশ।

   

সূত্রের খবর, অভিযুক্ত সিভিক ভলেন্টিয়ার বিমল সরকার সংশ্লিষ্ট অঞ্চল প্রধানের প্যাডে মোট ৪ জন সিভিক ভলেন্টিয়ারের বিরুদ্ধে জুয়া এবং মদের আসরের সাথে যুক্ত থাকার অভিযোগ জানান। এবং সেই অভিযোগনামা পৌঁছে যায় মালদা জেলা পুলিশের সুপার, ডিএনটিডিএসপি এবং জিআরও-তে। ঘটনা জানাজানি হতেই তৎপর হয়ে ওঠে মালদা পুলিশও।

এরপরেই সামনে আসে ঐ সিভিক ভলেন্টিয়ারের কারনামা। তদন্ত করতে গিয়ে অঞ্চল প্রধানের কাছে পৌঁছালে প্রধান প্রভুনাথ দুবে জানান, ‘প্যাড, সিল ও সই আমার নয়। এটি সম্পূর্ণ জাল।’ এবং সেই সূত্র ধরে তদন্ত শুরু করে মালদা পুলিশ। সেখান থেকেই বেরিয়ে আসে বিমল সরকারের নাম। এরপরেই অভিযুক্ত সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করে মালদা পুলিশ।

আরও পড়ুন : PoK নিয়ে তোলপাড়! কালই বড় ঘোষণার পথে অমিত শাহ? হুইপ জারি সমস্ত BJP সাংসদদের জন্য

ঘটনাটি সামনে আসার পর থেকেই হইচই শুরু হয় গোটা মালদা জুড়ে‌। তবে তিনি কেন এমন ঘটনা ঘটিয়েছেন তা এখনও বোধগম্য হয়নি মালদা পুলিশের। যদিও মালদা থেকে এমন জালিয়াতির ঘটনা এই প্রথম নয়‌। এর আগেই বারুইপুর মহিলা গোষ্ঠীর লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ-র অভিযোগে ৫ জনকে গ্রেফতার করে পুলিশ। সেখানেও এক সিভিক ভলেন্টিয়ারের নাম উঠে এসেছিল।

আরও পড়ুন : ফের এন্ট্রি নিচ্ছে Sumo, নতুন রূপে ফিরবে টাটার এই গাড়ি! এবার বাজার শেষ হুন্ডাই, মহিন্দ্রার

malda

গত সেপ্টেম্বর মাসে বারুইপুরের স্বনির্ভর গোষ্ঠীর লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ-র অভিযোগ ওঠে দলনেত্রীর বিরুদ্ধেই। জানা যায়, এই ঘটনায় প্রায় ৪ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছিলেন। পুলিশ সূত্রে জানা গেছে, টাকার হিসেব চাওয়াতে দলের মহিলাদের মারধোরও করা হয় বলে খবর। সেবার ঐ স্বনির্ভর গোষ্ঠীর দলনেত্রী-সহ মোট ৫ জনকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিশ।