Axis Bank-এর গ্রাহকদের জন্য বড়সড় সুখবর! এবার FD-তে লাফিয়ে বৃদ্ধি পেল সুদের হার

   

বাংলা হান্ট ডেস্ক: স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) মাধ্যমে ব্যাঙ্কগুলিতে অর্থ সঞ্চয় করেন অনেকে। পাশাপাশি, এখানে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা খুব সহজে নিশ্চিত ও ভালো রিটার্ন পেয়ে থাকেন। এছাড়াও, পাওয়া যায় ব্যাঙ্ক নির্ধারিত সুদের হারও। তবে, এবার গ্রাহকদের জন্য বড়সড় সুখবর সামনে আনল অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। জানা গিয়েছে, এবার এই ব্যাঙ্কের তরফে ফিক্সড ডিপোজিটের উপর দেওয়া সুদের হারে বৃদ্ধি ঘটানো হয়েছে।

শুধু তাই নয়, ইতিমধ্যেই অ্যাক্সিস ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে জানা গিয়েছে যে, ব্যাঙ্ক নির্ধারিত ফিক্সড ডিপোজিটের নতুন রেটগুলি গত ১১ অগাস্ট ২০২৩ তারিখ থেকে কার্যকর হয়েছে। এমতাবস্থায়, বর্তমানে অ্যাক্সিস ব্যাঙ্ক ৭ দিন থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে ৩.৫০ শতাংশ থেকে ৭.২০ শতাংশ সুদের হার উপলব্ধ করছে বলে জানা গিয়েছে। বর্তমান প্রতিবেদনে এই প্রসঙ্গে বিস্তারিত তথ্য উপস্থাপিত করা হল।

Big news for Axis Bank customers

অ্যাক্সিস ব্যাঙ্কের FD রেট: প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, অ্যাক্সিস ব্যাঙ্ক ৭ দিন থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজিটের ওপর গ্রাহকদের জন্য ৩.৫০ শতাংশের সুদ উপলব্ধ করছে। পাশাপাশি, ৪৬ দিন থেকে ৬০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে ৪ শতাংশ সুদের হার দেওয়া হবে। এদিকে, ৬১ দিন থেকে শুরু করে ৩ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে ৪.৫০ শতাংশ সুদ পাওয়া যাবে।

আরও পড়ুন: ভুলে যান ফিক্সড ডিপোজিট! RBI’র এই স্কিমে এক বছরেই হয়ে যাবেন মালামাল

পাশাপাশি, ৩ মাস থেকে ৬ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটের উপর ৪.৭৫ শতাংশ এবং ৬ থেকে ৯ মাসের মেয়াদের ফিক্সড ডিপোজিটের উপর ৫.৭৫ শতাংশ সুদের হার প্রযোজ্য হবে। এদিকে, গ্রাহকেরা ৯ মাস থেকে ১ বছরের মেয়াদের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে ৬ শতাংশ এবং ১ বছর থেকে ১ বছর ৪ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৬.৭৫ শতাংশ সুদের হার পাবেন।

আরও পড়ুন: চুম্বকের মতো টাকাপয়সাকে আকৃষ্ট করে এই সস্তার রত্ন! বাড়িতে নিয়ে এলে আপনিও হবেন মালামাল

এছাড়াও, ১ বছর ৫ দিন থেকে ১৩ মাসের ফিক্সড ডিপোজিটের উপর সংশ্লিষ্ট ব্যাঙ্ক ৬.৮০ শতাংশ সুদের হার দিচ্ছে। ১৩ মাস থেকে ২ বছরের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে মিলছে ৭.১০ শতাংশ সুদের হার। এদিকে, ২ বছর থেকে ৩০ মাসের মেয়াদে ফিক্সড ডিপোজিটের উপর সুদের হার হল ৭.২০ শতাংশ এবং ৩০ মাস থেকে ৩ বছরের ফিক্সড ডিপোজিটের উপর ৭ শতাংশের সুদ পাওয়া যাবে। পাশাপাশি, গ্রাহকেরা ব্যাঙ্কের ৩ বছর থেকে ৫ বছরের ফিক্সড ডিপোজিটের উপর ৭ শতাংশ এবং ৫ বছর থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে ৭ শতাংশ সুদের হার পাবেন।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর