টাইমলাইনভারত

এই রেশন কার্ডে আজ থেকে পাওয়া যাবে ১৪ কেজি গম, ২১ কেজি চাল! বড় উদ্যোগ সরকারের

বাংলাহান্ট ডেস্ক : রেশন কার্ড (Ration Card) হোল্ডারদের জন্য বড় খবর। ৭ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত নিয়মিত বিতরণ করা হবে রেশন। অন্ত্যোদয় কার্ডধারীদের এই এক সপ্তাহ সরকারের পক্ষ থেকে ২১ কেজি চাল ও ১৪ কেজি গম দেওয়া হবে। অন্যদিকে, জানা যাচ্ছে ফ্যামিলি রেশন কার্ড গ্রাহকদের ২ কেজি করে চাল ও ৩ কেজি করে গম দেওয়া হবে। ২ টাকা কেজি দরে গম ও ৩ টাকা কেজি দরে চাল দেওয়া হবে।

তবে আপনাদের জানিয়ে রাখি এই সুবিধা শুধুমাত্র উত্তরপ্রদেশের নাগরিকদের জন্য। উত্তরপ্রদেশ সরকার রাজ্যের বাসিন্দাদের সস্তায় রেশন সামগ্রী বিলি করার সিদ্ধান্ত নিয়েছে। উত্তর প্রদেশ সরকারের আধিকারিকদের তরফ থেকে পাওয়া খবর অনুযায়ী, রেশন দোকানগুলি থেকে ৭ থেকে ১৫ নভেম্বর পর্যন্ত চাল ও গমের পাশাপাশি অন্ত্যোদয় কার্ডধারীদের মধ্যে বিনামূল্যে অবশিষ্ট লবণ, ছোলা এবং তেলের প্যাকেটও বিতরণ করা হবে।

ration

উত্তরপ্রদেশের সরকারি আধিকারিকরা এও জানিয়েছেন, যোগ্য কার্ডধারীরা রেশন দোকানে গেলেই যে বিনামূল্যে এই সুবিধা পাবেন এমনটা কিন্তু নয়। রেশন সামগ্রী বিনামূল্যে পাওয়া নির্ভর করবে ওই রেশন দোকানে পূর্বে অবশিষ্ট মজুদ মালের ওপর। জানা গেছে, যে সকল গ্রাহকরা আগে আসবেন তারাই মজুদ পণ্য থেকে বিনামূল্যে সামগ্রী পাবেন। অর্থাৎ যে সকল রেশন দোকানে কোন পণ্যের অতিরিক্ত প্যাকেট অবশিষ্ট থাকবে সেগুলিই বিতরণ করা হবে গ্রাহকদের মধ্যে।

Related Articles